ঢাকা, বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
ডিমলায় বন্যা দূর্গত পরিবারে মাঝে ত্রাণ বিতরণ
এনবিএস ওয়েবডেস্ক :

ডিমলায় বন্যা দূর্গত পরিবারে মাঝে ত্রাণ বিতরণ

২২ অক্টোবর বিকাল ৪ ঘটিকার সময় কালীগঞ্জ হাইস্কুল মাঠ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতায় সাম্প্রতিক বন্যায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃদাঃ) মোঃ মাহবুব হাসান এর সভাপতিত্বে উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকার এর সঞ্চালনায় প্রধান অতিথি ডাঃ মোঃ এনামুর রহমান এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় এবং নীলফামারী-১ সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আফতাব উদ্দিন সরকার এমপি সময় স্বল্পতা ও অসুস্থ্যতার কারনে মোবাইল ফোনের মাধ্যমে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আজাহারুল ইসলাম, সহকারী কমিশনার (ভ‚মি) ইবনুল আবেদীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম, ভাইচ চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইচ চেয়ারম্যান মোছাঃ আয়েশা সিদ্দিকা। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রেজাউল হাসান, কৃষি কর্মকর্তা কৃষিবীদ সেকেন্দার আলী, ডিমলা থানা অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, পশ্চিম ছাতনাই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক সরকার, পূর্ব ছাতনাই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুল লতিফ খাঁন, টেপাখড়িবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ময়নুল হক, বালাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম ভূইয়া, পশ্চিম ছাতনাই ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম (মাস্টার), সাধারন সম্পাদক মোঃ নাছিরুল ইসলাম নাছু সহ ডিমলা উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠন ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্থ্য পরিবার উপস্থিত ছিলেন। 

এসময় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বন্যায় ক্ষতিগ্রস্থ্য পরিবারের জন্য পূর্ণবাসন ও স্থায়ী ভাবে বাঁধ নির্মানের প্রস্তাব পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্থ্য ৫০০ পরিবারের মধ্যে প্রতি প্যাকেটে চাল ১০ কেজি, ডাল ১ কেজি, লবন ১ কেজি, চিনি ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, মরিচের গুড়া ১০০ গ্রাম, হলুদ ২০০ গ্রাম, ধনিয়া গুড়া ১০০ গ্রাম করে পশ্চিম ছাতনাই ইউনিয়নে ৩০০ টি পরিবার ও পূর্ব ছাতনাই ইউনিয়নে ২০০ টি পরিবারের মাঝে বিতরন করেন। পর্যায়ক্রমে বন্যায় ক্ষতিগ্রস্থ্য বাকি ইউনিয়নগুলোতে ত্রাণ সামগ্রী বিতরন করা হবে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: