ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিরুদ্ধে মুসলিম দেশগুলোর রুখে দাঁড়ানো উচিত
এনবিএস ওয়েবডেস্ক :

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিরুদ্ধে মুসলিম দেশগুলোর রুখে দাঁড়ানো উচিত

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ইরানের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার বিরোধিতা করা সমস্ত মুসলমানের দায়িত্ব।

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়ালি ওয়াসাল্লামের পবিত্র জন্মদিন বা ঈদে মিলাদুন্নবী উপলক্ষে লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলে আয়োজিত এক সমাবেশে দেয়া দেয়া বক্তৃতায় হাসান নাসরুল্লাহ এসব কথা বলেন। তার এই বক্তব্য টেলিভিশন চ্যানেলের মাধ্যমে সম্প্রচার করা হয়।

ঈদে মিলাদুন্নবীর সমাবেশে যোগ দেয়া লোকজনসহ সমস্ত মুসলমানকে তিনি অভিনন্দন জানিয়ে বলেন, ইসলামের শিক্ষা প্রতিষ্ঠার মধ্যদিয়ে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়ালি ওয়াসাল্লাম সমাজে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন।

হিজবুল্লাহ মহাসচিব বলেন ইহুদিবাদী ইসরাইল সারা বিশ্বের মুসলমানদের জন্য হুমকি সৃষ্টি করেছে। তেলআবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাতের নিন্দাও করেন তিনি।

হাসান নাসরুল্লাহ বলেন, আমেরিকা এবং ইহুদিবাদী ইসরাইল চায় বিশ্বের কোনো মুসলমান যেন ইসরাইলি দখলদারিত্ব ও বর্বরতার বিরুদ্ধে কথা না বলে। অন্যদিকে ইরান, সিরিয়া, ইরাক এবং ইয়েমেনের সরকার ও জনগণ ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ মূলক অবস্থান নিয়েছে।এই অবস্থানের প্রশংসা করেন হাসান নাসরুল্লাহ ।খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *