ঢাকা, বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩২ অপরাহ্ন
বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজকে ৫৫ রানের লজ্জা দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ শুরু
এনবিএস ওয়েবডেস্ক :

বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজকে ৫৫ রানের লজ্জা দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ শুরু

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয় উইকেটের জয় পেয়েছে ইংল্যান্ড। এর আগে পরস্পরের পাঁচবারের দেখায় সবকটিতেই হেরেছিল ইংলিশরা।

আজ (শনিবার) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। কিন্তু নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে দলটা অলআউট হয় মাত্র ৫৫ রানেই। জবাবে ৭০ বল হাতে রেখে ৬ উইকেটে জিতেছে ওয়েন মরগ্যানের দল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভার থেকেই দুর্দশা শুরু হয় ওয়েস্ট ইন্ডিজের। ওকসের বলে মিড অফ থেকে পেছন দিকে ঘুরে দৌড়ে দারুণ ক্যাচে এভিন লুইসকে ফেরান মঈন। এরপর নিয়মিত বিরতিতে পড়েছে উইকেট। কেউ গড়তে পারেননি প্রতিরোধ।

লেন্ডল সিমন্স ও শিমরন হেটমায়ারকে নিজের পরপর দুই ওভারে বিদায় করেন মঈন। প্রতিকূল পরিস্থিতিতে পাল্টা লড়াইয়ের আভাস দেওয়া ক্রিস গেইলকে থিতু হতে দেননি মিলস। তিন চারে ১৩ বলে ১৩ করে শর্ট বলে পরাস্ত হন ইউনিভার্স বস খ্যাত তারকা। তিনি ছাড়া আর কেউই পৌঁছাতে পারেননি দুই অঙ্কে।

ডোয়াইন ব্রাভো জর্ডানের শিকার হওয়ার পর নিকোলাস পুরানকে ছাঁটেন মিলস। এরপর মঞ্চে আবির্ভূত হন রশিদ। প্রথমে অসাধারণ এক ডেলিভারিতে আন্দ্রে রাসেলের স্টাম্প উপড়ে দেন তিনি। ১৩তম ওভারে অধিনায়ক কাইরন পোলার্ড ও ওবেড ম্যাককয়কে পরপর দুই বলে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগান। সবশেষে রবি রামপালকে বোল্ড করে ইনিংসের ইতি টানেন রশিদ।

আজকের ৫৫ রানের ইনিংসটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যারিবিয়ানদের সর্বনিম্ন আর সব দল মিলিয়ে তৃতীয় সর্বনিম্ন দলীয় স্কোর। প্রথম দুটি রয়েছে আইসিসির সহযোগী সদস্য নেদারল্যান্ডসের দখলে। এই সংস্করণে এটি ক্যারিবিয়ানদের দ্বিতীয় সর্বনিম্ন দলীয় স্কোর। এর আগে ২০১৯ সালে ইংল্যান্ডের কাছেই মোটে ৪৫ রানে গুটিয়ে গিয়েছিল তারা। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: