ঢাকা, বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৫২ অপরাহ্ন
পরিত্যক্ত জমিতে সারে সারে সিলিন্ডার! কংগ্রেস বলছে ‘উজ্জ্বলা যোজনা ব্যর্থ’
এনবিএস ওয়েবডেস্ক :

পরিত্যক্ত জমিতে সারে সারে সিলিন্ডার! কংগ্রেস বলছে ‘উজ্জ্বলা যোজনা ব্যর্থ’


পরিত্যক্ত জমি। আর সেখানেই পড়ে আছে রাশি রাশি গ্যাস (Gas) সিলিন্ডার। সেগুলিও পরিত্যক্তই বটে। মধ্যপ্রদেশের এক জমিতে এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকা এই সমস্ত গ্যাস সিলিন্ডার থেকেই বিতর্ক দানা বেঁধেছে। কেন্দ্রের মোদী সরকারকে এক হাত নিয়েছেন কংগ্রেস নেতারা।


কংগ্রেসের দাবি, কেন্দ্রের উজ্জ্বলা প্রকল্পের গ্যাস সিলিন্ডারের এমন দুরবস্থা হয়েছে। দিন দিন দেশের সমস্ত প্রান্তে রান্নার গ্যাসের দাম যে হারে বেড়ে চলেছে, তাতে উজ্জ্বলা প্রকল্পের আর কোনও সুবিধাই পাচ্ছেন না সাধারণ মানুষ। তাই সেই সমস্ত সিলিন্ডার বেচে দেওয়া হয়েছে বলে দাবি কংগ্রেসের। সেগুলিরই নাকি ঠাঁই হয়েছে মধ্যপ্রদেশের ভিন্ড জেলার ওই পরিত্যক্ত জমিতে।

এদিন পরিত্যক্ত গ্যাস সিলিন্ডারের একটি ভিডিও টুইট করেন মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। তিনি লেখেন, এই গ্যাস সিলিন্ডারগুলিই বলে দেয় নরেন্দ্র মোদী সরকারের আমলে কী হারে মুদ্রাস্ফীতি হয়েছে। আর মনে রাখা দরকার, অমিত শাহ জব্বলপুরে গিয়ে উজ্জ্বলা যোজনার দ্বিতীয় দফার উদ্বোধন করেছেন মাত্র এক মাস আগেই, তার পরেই এই ছবি উঠে এল। কেন্দ্রীয় প্রকল্প ব্যর্থ।


সংবাদমাধ্যমকে উজ্জ্বলা যোজনার গ্রাহকরাও জানিয়েছেন গ্যাসের দাম বেড়ে যাওয়ায় তাঁরা সিলিন্ডার রিফিল করা ছেড়ে দিয়েছেন। জনৈক শ্রমিক বলেছেন, আমরা দিন আনি দিন খাই। এখন হাতে টাকাও নেই। কাজও নেই। কীভাবে এলপিজি রিফিল করব? দাম তো ৬০০ পেরিয়ে গেছে। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: