ঢাকা, বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১, ০৬:২৮ অপরাহ্ন
অন্তরঙ্গ ‘আদুরে’ দৃশ্য নিষিদ্ধ! টিভি চ্যানেলগুলিকে নয়া নির্দেশিকা পাকিস্তানের
এনবিএস ওয়েবডেস্ক :

অন্তরঙ্গ ‘আদুরে’ দৃশ্য নিষিদ্ধ! টিভি চ্যানেলগুলিকে নয়া নির্দেশিকা পাকিস্তানের

 বড় পর্দায় চলছে প্রেমের ছবি। কোনও এক আবেগতাড়িত মুহূর্তে সেখানে নায়িকাকে জড়িয়ে ধরেছেন নায়ক, জানিয়েছেন তাঁর ভালবাসার কথা। এমন দৃশ্য খুব একটা অপরিচিত নয় দর্শকদের কাছে। শুধু বড় পর্দায় নয়, ছোট পর্দাতেও আকছার দেখা যায় এই আবেগবহুল দৃশ্য। কিন্তু চেনা ছবি বদলে যাচ্ছে পাকিস্তানে (Pakistan)। সেখানে টিভির পর্দায় নায়ক নায়িকার আবেগমাখা ঘনিষ্ঠ দৃশ্য আর দেখা যাবে না। নিষিদ্ধ করা হচ্ছে গলা জড়াজড়ি বা প্রেমের যেকোনও আপত্তিকর দৃশ্যই।

এদিন দ্য পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটির তরফে দেশের সমস্ত টিভি চ্যানেলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, কোনওরকম অন্তরঙ্গ মুহূর্ত, গলা জড়িয়ে ধরার দৃশ্য টিভিতে দেখানো যাবে না। কারণ তা দেশের সংস্কৃতির বিরোধী। এই ধরণের দৃশ্যের প্রদর্শনের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগও এসেছে বলে জানানো হয়েছে।

কী কী এবার থেকে পাকিস্তানের টিভিতে দেখানো যাবে না? তালিকায় রয়েছে, অশ্লীল জামাকাপড় প্রদর্শন, যেকোনও অন্তরঙ্গ মুহূর্ত, অশ্লীল ইঙ্গিত, শয্যাদৃশ্য এবং সাধারণভাবে যা কিছু কুরুচিকর সেই সবই।


কর্তৃপক্ষ এদিন বিবৃতি জারি করে জানিয়েছে, দেশের সাধারণ জনগণের কাছ থেকেই এই সমস্ত অশ্লীল দৃশ্যের বিরুদ্ধে তারা অভিযোগ পেয়েছে। তাছাড়া বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপেও তা নিয়ে বিতর্ক চলছে। টিভির পর্দায় অন্তরঙ্গ অশ্লীল মুহূর্ত তুলে ধরা যে পাকিস্তানের সংস্কৃতির বিরোধী তা সমাজের একটা বড় অংশের মানুষ বিশ্বাস করেন, জানিয়েছ পাকিস্তান কর্তৃপক্ষ।

পাকিস্তানের এই পদক্ষেপের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় চর্চা শুরু হয়েছে। অনেকেই প্রশ্ন তুলেছেন, বিবাহিত দম্পতির মধ্যে প্রেম ভালবাসা পাকিস্তানের সংস্কৃতির বিরোধী হয় কীভাবে। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: