ঢাকা, বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন
নেত্রকোণায় আ.লীগের মনোনীত প্রার্থীর মৃত্যু
এনবিএস ওয়েবডেস্ক :
নেত্রকোণায় আ.লীগের মনোনীত প্রার্থীর মৃত্যু

নেত্রকোণায় আ.লীগের মনোনীত প্রার্থীর মৃত্যু

নেত্রকোণা সদর উপজেলার ১২নং মদনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তফা-ই-কাদের (৮৪) বিএসসি মারা গেছেন। আজ রোববার দুপুর দুইটার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।
 মোস্তফা-ই-কাদের মদনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নন্দীপুর গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি ১২নং মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ছিলেন। কর্মজীবনে তিনি  জেলার কেন্দুয়া উপজেলার বৈখরহাটি নরেন্দ্র কান্ত উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক ছিলেন।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং মদনপুর এলাকার বাসিন্দা মুজিবুল আলম হীরা জানান, মোস্তফা-ই-কাদের আজ রোববার সকালে নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় পরিবারের লোকজন তাঁকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নিয় যান। পরে সেখান থেকে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাঁকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। দুপুর দুইটার সময় ওই হাসপাতালে নেওয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। আজ বাদ মাগরিব মদনপুরে হযরত শাহ সুলতান কমর উদ্দীন রুমী (রঃ) মাজার প্রাঙ্গণে জানাযা শেষে নন্দীপুর গ্রামে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন হয়। তিনি নিঃসন্তান ছিলেন। তাঁর মৃত্যুতে সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. মতিয়র রহমান খান, কার্যকরী সদস্য অধ্যাপক ওমর ফারুক সহ জেলা, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন এবং সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি ও জেলা,উপজেলা,স্থানীয় আওয়ামীলীগ, এলাকাবাসী সেই সঙ্গে সকল অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ  জানাযায় অংশগ্রহণ করেন।

 জেলা নির্বাচন কর্মকর্তার কাযালয় সূত্র জানায়, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে নেত্রকোণা সদর, বারাহট্টা ও আটপাড়া উপজেলার ২৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। নেত্রকোণা সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে মদনপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন মোস্তফা-ই-কাদের। গত ১৭অক্টোবর ওই ইউনিয়নে তিনি ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. মহসিন ও বর্তমান চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।

 এব্যাপারে নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ বলেন, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, যেহেতু মদনপুর ইউনিয়নে একজন চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন ওই ইউনিয়নে আগামী ১১নভেম্বর শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত রাখা হবে। বাকি পদে নির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: