ঢাকা, বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন
ইরানের প্রতিশোধমূলক হামলার ক্ষতি কাটাতে বাজেট বরাদ্দ দিন’
এনবিএস ওয়েবডেস্ক :

ইরানের প্রতিশোধমূলক হামলার ক্ষতি কাটাতে বাজেট বরাদ্দ দিন’

ইরানের পরমাণু স্থাপনাগুলোতে হামলা চালানোর জন্য ইহুদিবাদী ইসরাইল বাজেট তৈরি করছে বলে গণমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে সে ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছেন ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি। তিনি রোববার নিজের অফিসিয়াল টুইটার পেইজে ফার্সি, ইংরেজি ও হিব্রুসহ কয়েকটি ভাষায় প্রকাশিত এক বার্তায় ওই আহ্বান জানান।

সম্প্রতি ইসরাইলি গণমাধ্যমগুলো খবর দেয়, ইরানি পরমাণু স্থাপনাগুলোতে হামলার সক্ষমতা গড়ে তুলতে ইসরাইল সরকার তাদের পার্লামেন্টের কাছে দেড়শ’ কোটি ডলার বাজেট চেয়েছে।

প্রকাশিত খবরে বলা হয়, চলতি বছরের জন্য ১০০ কোটি ডলারের বাজেট চাওয়া হয়েছে এবং আগামী বছর বাকি ৫০ কোটি ডলার নেয়ার পরিকল্পনা করেছে তেল আবিব সরকার। তবে ইহুদিবাদী ইসরাইলের পার্লামেন্ট- নেসেটে এ সংক্রান্ত বিল পাস হলেই কেবল এই অর্থ পাবে প্রধানমন্ত্রী নাফতালি বেনেতের সরকার।

এই খবরের প্রতিক্রিয়ায় আলী শামখানি তার টুইটার বার্তায় লিখেছেন, “ইরানের বিরুদ্ধে নাশকতা চালানোর জন্য দেড়শ’ কোটি ডলার বাজেট বরাদ্দ দেয়ার পরিবর্তে ইসরাইলের উচিত ইরানের প্রতিশোধমূলক হামলার ক্ষতি কাটিয়ে নিজের পুনর্গঠনের জন্য হাজার হাজার কোটি ডলার বাজেট বরাদ্দ দেয়া।”

এর তিন দিন আগে ইসরাইলি অর্থমন্ত্রী এভিগডোর লিবারম্যান দাবি করেছিলেন, কোনো ধরনের সমঝোতা দিয়ে ইরানের পরমাণু কর্মসূচির লাগাম টেনে ধরা যাবে না। তিনি ইরানের সঙ্গে ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধকে ‘অবশ্যম্ভাবী’ হিসেবে উল্লেখ করে বলেন, একমাত্র যুদ্ধের মাধ্যমে ইরানের পরমাণু কর্মসূচি থামিয়ে দেয়া সম্ভব। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: