ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ন
‘হিন্দুত্বের অপমান, ববি দেওল কোথায়!’ প্রকাশ ঝা-র সেটে ঢুকে তুলকালাম বজরং দলের
এনবিএস ওয়েবডেস্ক :

‘হিন্দুত্বের অপমান, ববি দেওল কোথায়!’ প্রকাশ ঝা-র সেটে ঢুকে তুলকালাম বজরং দলের

 বলিউডের পরিচালক প্রকাশ ঝা-র শ্যুটিংয়ের সেটে হামলা চালাল বজরং দলের (Bajrang Dal) সদস্যরা। প্রকাশ ঝাকেও আক্রমণ করল তারা, তাঁর মুখে কালি ছেটাল। বেধড়ক মারধর করল শ্যুটিং টিমের এক সদস্যকে। ভোপালের এই গোটা ঘটনাটা ধরা পড়েছে ভিডিওয়। বজরং সেনাদের দাবি, প্রকাশ ঝা-র ওয়েব সিরিজ, ববি দেওল অভিনীত ‘আশ্রম’ হিন্দুধর্মের অবমাননা করছে। তাই প্রকাশ ঝাকে তারা শ্যুটিং করতে দেবে না। ওয়েব সিরিজের নাম বদলানোর দাবি করেছে তারা।

একটি ভিডিওয় দেখা যায় রবিবার সন্ধেয় আচমকা একদল বজরং সদস্য ‘প্রকাশ ঝা মুর্দাবাদ’, ‘ববি দেওল মুর্দাবাদ’, ‘জয় শ্রী রাম’– চিৎকার করতে করতে শ্যুটিং সেটে ঢুকে পড়ল। শ্যুটিং সেটের সদস্যদের এদিক ওদিক পালাতে দেখা যায়। তার মধ্যেই একজনকে ধরে বেধড়ক পেটায় বজরং সদস্যরা। এর পরেই প্রকাশ ঝা-কে আক্রমণ করে তারা।

বজরং দলের নেতা সুশীল সুদেলে পরে বলেন, “ওরা এখানে আশ্রম ১, ২ শ্যুট করেছে। এবার আশ্রম ৩ শ্যুটিং চলছে। প্রকাশ ঝা দেখিয়েছেন, একটা আশ্রমে এক গুরু মহিলাদের উপর নির্যাতন করছেন। কোনও চার্চ বা মাদ্রাসা নিয়ে এরকম সিনেমা করার সাহস আছে কি ওঁর? উনি নিজেকে কী ভাবেন!”


পরে প্রকাশ ঝা তাঁর সিরিজের নাম বদলাতে রাজি হয়েছেন বলে দাবি করেছেন ওই বজরং নেতা। তিনি আরও বলেন, “আমরা ওঁকে সিরিজটা বানাতে দেব না, চ্যালেঞ্জ করছি। এবার তো শুধু প্রকাশ ঝা-র মুখে কালি দিয়েছি। ববি দেওলকে আমরা খুঁজছি। ও তো ওর ভাইকে (সানি দেওল) দেখে কিছু শিখতে পারে। সানি দেওল অনেক দেশাত্মবোধক সিনেমা করেছেন।”

পুলিশ জানিয়েছে, প্রকাশ ঝা-র তরফে এখনও কোনও লিখিত অভিযোগ আসেনি। তবে যাঁরা এই ঘটনায় অভিযুক্ত, তাঁদের চিহ্নিত করে গ্রেফতার করা হবে। শ্যুটিং টিমকেও নিরাপত্তা দেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

এর আগে, ২০১৭ সালে কর্ণী সেনারা দীপিকা পাড়ুকোন অভিনীত পদ্মাবতের সেটে হামলা চালিয়েছিল। পরিচালক সঞ্জয় লীলা বনশালীকেও আক্রমণ করেছিল। শেষে সিনেমার নাম বদলে পদ্মাবতী থেকে পদ্মাবত করতে বাধ্য হয়েছিলেন পরিচালক, বাদ দিয়েছিলেন বেশ কিছু দৃশ্যও।

এ বছরের গোড়ায় প্রায় একই আপত্তি ওঠে তাণ্ডব ওয়েব সিরিজ নিয়ে। সইফ আলি খান অভিনীত এই সিরিজেও হিন্দুত্বের অবমাননা করা হয়েছে বলে দাবি ওঠে ডানপন্থী হিন্দুত্ববাদী সংগঠনগুলির তরফে। খবর দ্য ওয়ালের/ ২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *