ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন
রাজ্যে একদিনে সংক্রমিত প্রায় হাজার! শীর্ষে সেই দুই জেলা, উৎসবেই বাড়ছে বিপদ
এনবিএস ওয়েবডেস্ক :

রাজ্যে একদিনে সংক্রমিত প্রায় হাজার! শীর্ষে সেই দুই জেলা, উৎসবেই বাড়ছে বিপদ

 বহু বিধিনিষেধ-সহযোগে দুর্গোৎসব পালন করেছিল এ রাজ্য। কিন্তু বিধির ফাঁস যে যথেষ্ট জোরদার ছিল না, তা কোভিড-গ্রাফেই (covid) স্পষ্ট হচ্ছে ক্রমশ। প্রতিদিন রাজ্যে লাফিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। কোভিডের দ্বিতীয় ঢেউ কি তাহলে এসেই গেল, ভাবনাচিন্তা করতে শুরু করেছেন বিশেষজ্ঞরা।

রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৮৯ জন, যা আগের দিনের তুলনায় বেশি। একদিনে করোনায় মারা গেছেন রাজ্যের ১০ জন। সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ।


রাজ্যে দৈনিক সংক্রমণের নিরিখে প্রথমেই রয়েছে কলকাতার নাম। তার পরে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই দুই জেলাই কোভিড পর্বের গোড়া থেকে উদ্বেগের শীর্ষে থেকেছে।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ২৭৩ জন কলকাতার বাসিন্দা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা একদিনে আক্রান্ত সেখানকার ১৪৬ জন। দু’জেলাতেই আগের দিনের তুলনায় সামান্য হলেও বেড়েছে সংক্রমণ। দৈনিক সংক্রমণে তৃতীয় স্থানে হুগলি। একদিনে সেখানকার ৮৯ জনের শরীরে থাবা বসিয়েছে ভাইরাস।

এর পরে আছে হাওড়া, সেখানে একদিনে সংক্রমিত ৮৩ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। একদিনে পজিটিভিটি রেট ২. ৩২ শতাংশ। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ৮৬ হাজার ৪৪৫।

গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে কোভিডে মারা গিয়েছেন ১০ জন। দৈনিক মৃত্যুর নিরিখেও প্রথম স্থানে রয়েছে কলকাতা, তার পরে হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ হাজার ৫৫ জন। খবর দ্য ওয়ালের/ ২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *