ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
পাক-ভারত টি-২০ ক্রিকেট বিশ্বকাপ ম্যাচকে কেন্দ্র করে পাঞ্জাবে কাশ্মীরি ছাত্রদের ওপর হামলা
এনবিএস ওয়েবডেস্ক :

পাক-ভারত টি-২০ ক্রিকেট বিশ্বকাপ ম্যাচকে কেন্দ্র করে পাঞ্জাবে কাশ্মীরি ছাত্রদের ওপর হামলা

ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে কমপক্ষে ১২ জন কাশ্মীরি ছাত্র আহত হয়েছেন। গতকাল (রোববার) ভারত-পাকিস্তানের ওই ক্রিকেট ম্যাচে ভারত পরাজিত হয়েছে। এরপরই ওই হামলার ঘটনা ঘটে। জম্মু-কাশ্মীর ছাত্র ইউনিয়ন পাঞ্জাবের দু’টি কলেজে কাশ্মীরি ছাত্রদের ওপর হামলার নিন্দা জানিয়েছে।

আজ (সোমবার) হিন্দি গণমাধ্যম টিভি-৯ হিন্দি ডটকম জানিয়েছে, ওই হামলা হয়েছে পাঞ্জাবের সাংরুর জেলা এবং খারারে। হামলাকারীদের মধ্যে বিহার, উত্তর প্রদেশ ও হরিয়ানার ছাত্র ছিল। জম্মু-কাশ্মীর স্টুডেন্টস ইউনিয়নের মুখপাত্র নাসির খুহেমি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিকে ওই ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। এর পশাপাশি পাঞ্জাবে পড়াশোনা ও কর্মরত কাশ্মীরিদের নিরাপত্তা প্রদানেরও দাবি জানানো হয়েছে। 

তিনি ওই হামলার নিন্দা জানিয়ে বলেন, অন্য রাজ্যের ছাত্ররা কাশ্মীরি ছাত্রদের হোস্টেলে ঢুকে নির্মমভাবে মারধর ও জিনিষপত্র ভাঙচুর করেছে। কাশ্মীরি ছাত্র ইউনিয়নের মুখপাত্র আরও বলেন, ওই ঘটনা কাশ্মীরি ছাত্র, তাদের বাবা-মা এবং আত্মীয়দের মনে নিরাপত্তাহীনতার অনুভূতি তৈরি করেছে। এমন পরিস্থিতিতে পাঞ্জাব এবং জম্মু-কাশ্মীর সরকারের উচিত এ ধরণের ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।  

গতকাল (রোববার)আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে ভারত ১০ উইকেটে পরাজিত হয়। এই ম্যাচের পর পাঞ্জাবের দু’টি কলেজ হোস্টেল থেকে কাশ্মীরি ছাত্রদের উপর হামলার খবর প্রকাশ্যে আসে। পুলিশ গোটা বিষয়টি তদন্ত করে দেখছে। সাংরুরের পুলিশ কর্মকর্তা হরকিরাত সিং বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। যদি এমন হয়ে থাকে তাহলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *