ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
শিগগিরই পুরো মা’রিব প্রদেশ মুক্ত হবে: ইয়েমেনি সেনা মুখপাত্র
এনবিএস ওয়েবডেস্ক :

শিগগিরই পুরো মা'রিব প্রদেশ মুক্ত হবে: ইয়েমেনি সেনা মুখপাত্র


ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেছেন, দেশের মধ্যাঞ্চলীয় মা'রিব এবং সাবওয়া প্রদেশের আরো ৩২০০ বর্গকিলোমিটার এলাকা সৌদি ভাড়াটে সন্ত্রাসীদের হাত থেকে মুক্ত করা হয়েছে। তিনি অঙ্গীকার ব্যক্ত করেন, শিগগিরই সৌদির জোটের অনুগত সেনাদের কাছ থেকে পুরো মা'রিব প্রদেশের নিয়ন্ত্রণ নেয়া হবে।

গতকাল (রোববার) ইয়েমেনের রাজধানী সানায় এক সাক্ষাৎকারে জেনারেল সারিয়ি একথা বলেন। তার এ সাক্ষাৎকার টেলিভিশন চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

রাবি আন-নাসের নামে ইয়েমেনি সামরিক অভিযানের বিস্তারিত জানিয়ে জেনারেল সারিয়ি বলেন, যেসব লক্ষ্য নিয়ে মা'রিব প্রদেশের এ অভিযান চালানো হয়েছিল তার সবই অর্জিত হয়েছে।

ইয়েমেনের সেনা মুখপাত্র জানান, দেশের সামরিক বাহিনী ২৭০টির বেশি বিমান অভিযান চালিয়েছে। এরমধ্যে ১৬১টি অভিযান সৌদি সমর্থিত বাহিনীর অধিকৃত অঞ্চলে এবং ১১৭টি অভিযান সৌদি আরবের গভীরে চালানো হয়েছে।

জেনারেল সারিয়ি আরো জানান, দেশের সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র ইউনিট সম্প্রতি ১৩৫টি অভিযান চালিয়েছে যার মধ্যে সৌদি আরবের ভেতরে চালানো হয়েছে ৩৫টি অভিযান। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *