ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৯:০১ পূর্বাহ্ন
‘ইসলামের জয়’, পাকিস্তান ভারতকে হারানোয় খুশি ভারতের মুসলিমরাও! আজব দাবি পাক মন্ত্রীর
এনবিএস ওয়েবডেস্ক :

‘ইসলামের জয়’, পাকিস্তান ভারতকে হারানোয় খুশি ভারতের মুসলিমরাও! আজব দাবি পাক মন্ত্রীর

ভারত-পাকিস্তান ক্রিকেটের (india-pakistan t 20 world match) লড়াইয়ে অহেতুক ধর্মকে (religion) জড়িয়ে দিলেন পড়শী দেশের অভ্যন্তরীণমন্ত্রী শেখ রশিদ (sheikh rashid)। গতকাল ভারতকে একতরফা প্রাধান্য কায়েম করে প্রথম কোনও টি ২০ ম্যাচে হারিয়েছে পাকিস্তান। ১০ উইকেটে পাকিস্তানের জয়ের পর বিরাট কোহলি যখন প্রতিপক্ষ শিবিরের ওপেনার মহম্মদ রিজওয়ানকে বুকে জড়িয়ে, বাবর আজমকে অভিনন্দন জানিয়ে নজির স্থাপন করে সবার মন  জয় করলেন, তখন পাক মন্ত্রীর মুখে শুধুই ইসলামের কথা (islam)। ট্যুইট করে তাঁর দাবি, ভারতের বিরুদ্ধে গতকালের পাকিস্তানের জয়  ইসলামের জয় (victory of islam)। গোটা দুনিয়ার সব মুসলিম, এমনকী ভারতের মুসলিমরাও (indian muslims) পাকিস্তানের জয়ে আনন্দ করেছেন, উত্ফুল্ল বলে মন্তব্য করেন তিনি।

যদিও পাকিস্তানেই পাত্তা পায়নি রশিদের দাবি। ট্যুইট করে কেউ কেউ বলেন, শেখ রশিদ টি ২০ বিশ্বকাপ ম্যাচে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়কে ইসলামের জয় বলেছেন। উনি একজন মন্ত্রী! খেলার সঙ্গে ধর্মের তুলনা? মাথা ঠান্ডা রাখুন। ছেলেদের অভিনন্দন জানান। এটা  স্রেফ একটা ক্রিকেট ম্যাচ, যা বহু বছর বাদে আপনারা জিতেছেন।


গতকাল দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রিজওয়ান, আজম চোখ ধাঁধানো ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভার পূরণের আগেই জয় ছিনিয়ে নেন।

একেই হাইভোল্টেজ ম্যাচ, তার ওপর তাতে উত্তেজনার পারদ চড়িয়ে রশিদ খেলা শুরুর আগে ট্যুইট করে পাক দলকে বার্তা দেন, আজ রাতে ভারতের বিরুদ্ধে ম্যাচেই টি ২০ ফাইনাল খেলছে পাকিস্তান। পাকিস্তানের জয় প্রার্থনা করে তিনি লেখেন, বিশ্বকাপের আগের যে কোনও ম্যাচের তুলনায় আজকের ম্যাচের আকর্ষণ, উত্তেজনার মাত্রাই অন্য রকমের।

২০০৭ সালে প্রথম টি ২০ বিশ্বকাপ ফাইনালে ভারতের কাছে ফাইনালে হেরেছিল পাকিস্তান। তারপর গতকাল প্রথম ভারতের বিরুদ্ধে জয় পেল তারা।

পাকিস্তান অবশ্য ২০০৯ এর টি ২০ ফাইনালে জিতে চ্যাম্পিয়ন হয়। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *