ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন
অবস্থা ভাল নয় ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল নেতা মামুন খানের, শুরু হবে ডায়ালিসিস
এনবিএস ওয়েবডেস্ক :

অবস্থা ভাল নয় ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল নেতা মামুন খানের, শুরু হবে ডায়ালিসিস

 দিন চারেক আগে ত্রিপুরার রাজধানী আগরতলার আমতলি এলাকায় তৃণমূলের (TMC) প্রচার গাড়িতে হামলার ঘটনা ঘটেছিল। অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। ওই দিন ত্রিপুরা তৃণমূলের স্টিয়ারিং কমিটির সদস্য মামুন খান গুরুতর আহত হয়ে আইজিএম হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সোমবার সন্ধ্যার পর তাঁর অবস্থার অবনতি হয়েছে বলে জানা গিয়েছে।


জানা গিয়েছেন মামুন খানের প্রস্রাব বন্ধ হয়ে গিয়েছে। অন্যান্য অঙ্গেও আঘাত গুরুতর। সোমবার রাতেই তাঁর ডায়ালিসিস শুরু হওয়ার কথা।

গত বৃহস্পতিবার ছিল ত্রিপুরার তৃণমূলের স্টিয়ারিং কমিটির বৈঠক। সেখানেই সিদ্ধান্ত হয়েছিল শুক্রবার থেকে ১২ দিন ব্যাপী ত্রিপুরার সব বিধানসভা এলাকায় প্রচার অভিযান বার করবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সেইমতো শুক্রবার আগরতলার আমলতিতে তৃণমূলের প্রচার গাড়ি বেরিয়েছিল। কিন্তু দেখা যায় রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব, সুবল ভৌমিক, মামুনদের ওপর হামলার ঘটনা ঘটে।


ত্রিপুরার ঘটনা নিয়ে গোসাবার সভা থেকে বিপ্লব দেবের উদ্দেশে তোপ দেগে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপি ভয় পেয়েছে। তাই এই ভাবে হামলা চালাচ্ছে। কিন্তু এ ভাবে তৃণমূলকে আটকানো যাবে না। আগামী দিনে ফের ত্রিপুরায় ঢুকব। বিপ্লব দেবের ক্ষমতা থাকলে আটকে নেবেন।”

গত সপ্তাহেই ত্রিপুরার রাজ্য নির্বাচন কমিশন পুরভোটের দিনক্ষণ ঘোষণা করেছেন। আগরতলা কর্পোরেশন সহ সমস্ত পুরসভায় আগামী ২৫ নভেম্বর ভোটগ্রহণ হবে। ২৮ নভেম্বর তার গণনা। ২৩-এর বিধানসভা নির্বাচনের আগে এই পুরভোটকে সেমিফাইনাল হিসাবে দেখছে রাজনৈতিক মহল। ঠিক সেই পরিপ্রেক্ষিতেই উত্তর-পূর্বের ছোট রাজ্যটি তৃণমূল বনাম বিজেপি সংঘাত নয়া মাত্রা নিয়েছে। যাতে জখম তৃণমূল নেতার শারীরিক অবস্থা ক্রমশ অবনতি হচ্ছে। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *