ঢাকা, বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১, ০৬:১৯ অপরাহ্ন
মোদীর নাম না করে মমতার খোঁচা, ‘কাঁচালঙ্কাও, ১০০ টাকা, লোকে খাবে কী?’
এনবিএস ওয়েবডেস্ক :

মোদীর নাম না করে মমতার খোঁচা, ‘কাঁচালঙ্কাও, ১০০ টাকা, লোকে খাবে কী?’

করলা থেকে কাঁচা লঙ্কা, দাম ১০০ টাকা, লোকে খাবে কী? জিনিসপত্রের দাম অনেক বেশি।’ এই ভাষাতেই সোমবার প্রশাসনিক বৈঠক থেকে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)।


সোমবার উত্তরবঙ্গের প্রশাসনিক বৈঠকে এসে পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “জিনিস পত্রের দাম অনেক বেশি। পেট্রলের দাম, ডিজেলের দাম গ্যাসের দাম এত বেশি তাতে করোলা থেকে কাঁচা লঙ্কার দাম ১০০ টাকা এমন অবস্থায়। লোকে খাবে কী?” রাজনৈতিক মহলের মতে, মুখ্যমন্ত্রী জ্বালানির দামের প্রসঙ্গ এনে আসলে প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় সরকারকেই নিশানা করেছেন।

রাজ্যে পেট্রল-ডিজেলের দাম সেঞ্চুরির হাঁকিয়েছে। পেট্রল তো অনেকদিন আগেই ১০০ ছাড়িয়েছে, রাজ্যের অনেক জেলাতেই ডিজেলের দাম শতক ছাড়িয়েছে। এই অবস্থায় মধ্যবিত্তের হেঁসেলে আগুন লাগার অবস্থা। পেট্রল ডিজেলের দামের সঙ্গে পাল্লা দিয়ে দৈনন্দিন জিনিসের দামও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এমন অবস্থায় সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড়।


এই পরিস্থিতিতে কিভাবে জিনিসপত্রের দাম কমানো যায় সেইনিয়ে পরামর্শ দেন তিনি। পেট্রল-ডিজেল ছাড়া যেসব গাড়ি চলে সেইসব গাড়ির ওপর জোর দেওয়ার কথা বলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “যদি রাজ্যের এগ্রি-কালচার দফতরের সঙ্গে কথা বলে জিনিসপত্র এমন গাড়িতে আনা যায়, তাহলে জিনিসের দাম কিছুটা কমবে।”

পাশাপাশি, এদিন রাজ্যের সমস্ত স্কুল কলেজ খুলে দেওয়ারও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫নভেম্বর থেকে স্কুল-কলেজ খোলার কথা বলেন তিনি। তার আগে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দেন মুখ্যসচিবকে। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: