ঢাকা, রবিবার ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৩৯ অপরাহ্ন
ভারতের পর এবার নিউজিল্যান্ডকেও হারাল পাকিস্তান, ম্যাচ সেরা রউফ
এনবিএস ওয়েবডেস্ক :

ভারতের পর এবার নিউজিল্যান্ডকেও হারাল পাকিস্তান, ম্যাচ সেরা রউফ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে বিশাল জয় পেলেও এ ম্যাচে জয়টি খুব সহজ ছিল না।

আজ (মঙ্গলবার) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলেছে কিউইরা। জবাবে ৫ উইকেট হারিয়ে ও ৮ বল বাকি থাকতে জয় পায় পাকিস্তান।

১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৫.১ ওভারে ২৮ রান তোলেন দুই ওপেনার বাবর ও মোহাম্মদ রিজওয়ান। টিম সাউদির বলে ৯ রানে বোল্ড হন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের দ্বিতীয় জুটিও স্থায়ী হয়নি। ১৯ রানে ওই জুটি ভাঙেন ইশ শোধি। ফিরিয়ে দেন ফখর জামানকে। ১৭ বলে ১১ রান করে এলবির ফাঁদে পড়েন ফখর।

গুরুত্বপূর্ণ টপ অর্ডারদের হারালেও উইকেটে থিতু ছিলেন ওপেনার রিজওয়ান। মোহাম্মদ হাফিজকে নিয়ে প্রতিরোধ গড়েন তিনি। সেটাও স্থায়ী হয়নি বেশিক্ষণ। ১১.৪তম ওভারে স্যান্টনারের বলে দুর্দান্ত ক্যাচ ধরে ফখরকে ফেরান কনওয়ে। এরপর ৩৩ রানে বিদায় নেন রিজওয়ান।

এরপর ম্যাচের একটা সময় বোলারদের দাপটে ম্যাচের নিয়ন্ত্রণ কিউইদের দিকে হেলে পড়ে। কিন্তু অভিজ্ঞ শোয়েব মালিক ম্যাচের হাল ধরেন। তবে আসিফের শেষের ঝড়েই পাকিস্তান যে জয় তুলে নেয় সেটা বলাই যায়। ডানহাতি এই ব্যাটসম্যান মাত্র ১২ বলে একটি চার ও ৩টি ছক্কায় ২৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। অপরদিকে ২০ বলে ২৭ রানের হার না মানা ইনিংস খেলে দল জিতিয়েই প্যাভিলিয়নে ফেরেন মালিক।

নিউজিল্যান্ডের সবচেয়ে সফল বোলার সোধি ২টি উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন মিচেল স্যান্টনার, সাউদি ও ট্রেন্ট বোল্ট। 

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে হারিস রউফদের তোপে ভালো করতে পারেননি কিউই ব্যাটাররা। সর্বোচ্চ ২৭ রান করে আসে ওপেনার ড্যারেল মিচেল ও ডেভন কনওয়ের ব্যাট থেকে। মিচেল ২০ বলে একটি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংস খেলে ইমাদ ওয়াসিমের বলে বিদায় হন। তবে ২৪ বলে ২৭ রান করা কনওয়েকে আউট করেন রউফ।

অধিনায়ক কেন উইলিয়ামসন ২৬ বলে ২৫ রানের মন্থর ইনিংস খেলে রান আউট হন। এছাড়া আরেক ওপেনার মার্টিন গাপটিল ২০ বলে ১৭ রান করে রউফের বলেই বোল্ড হন। দলের হয়ে আর কেউই নিজেদের ইনিংস বড় করতে না পারায় নিউজিল্যান্ডের স্কোর দেড়শ অবধিও যায়নি।

পেসার রউফ ৪ ওভারে ২২ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। তিনিই ম্যাচ সেরা নির্বাচিত হন। শাহীন শাহ আফ্রিদি, ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ একটি করে উইকেট দখল করেন।

এর আগে গত রোববার দুবাইয়ে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে দশ উইকেটের ব্যবধানে হারিয়ে নতুন ইতিহাস গড়েছে পাকিস্তান। ওয়ানডে ও টি–টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ভারতের বিপক্ষে এটাই প্রথম জয় পাকিস্তানের খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: