ঢাকা, রবিবার ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২৭ অপরাহ্ন
উৎসবের মরসুমে শীতকালীন অধিবেশন পিছিয়ে দেওয়ার আর্জি বিজেপির
এনবিএস ওয়েবডেস্ক :

উৎসবের মরসুমে শীতকালীন অধিবেশন পিছিয়ে দেওয়ার আর্জি বিজেপির

 উৎসবের মরসুমে (Festive Season) বিধানসভার (Assembly) শীতকালীন অধিবেশন পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছে বিজেপি। এই প্রসঙ্গে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে বিষয়টি নজরে আনেন বিজেপির হুইপ মনোজ টিগ্গা (BJP MLA Monoj Tigga)।


প্রসঙ্গত, আগামী ১ নভেম্বর থেকে বিধানসভার শীতকালীন অধিবেশন বসার কথা। চলবে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত। বাংলার বিধানসভা নির্বাচনের পর দ্বিতীয় অধিবেশন এটি। এই নির্বাচনে ৭০টি বেশি আসনে জয় পায় বিজেপি। তাই রাজ্য সরকারের বিরোধিতায় জোর টক্কর দিতে আসরে নামতে পারে বিজেপি, মত রাজনৈতিক মহলের। 


কিন্তু এই প্রস্তাবিত সময়ে একাধিক উৎসব আছে বাংলায়। তাই এই সময় অনেক দলীয় বিধায়কই বিধানসভায় উপস্থিত থেকে অধিবেশনে যোগ দিতে পারবে না বলে মঙ্গলবারের চিঠিতে উল্লেখ করেন মনোজ টিগ্গা।

চিঠিতে জানানো হয়, ১ নভেম্বর থেকে ১৮ নভেম্বর চলা অধিবেশনে অনেক বিধায়ক যোগ দিতে পারবেন না। কারণ এই সময়ের মধ্যে বাংলায় বেশ কয়েকটি সনাতনী ও আদিবাসী উৎসব আছে। যেমন কালীপুজো, লক্ষ্মী পুজো, ছটপুজো, দিওয়ালি, ভাইফোঁটা, ধনতেরাসের মতো উৎসব আছে। এই সময়ে অধিবেশন না করে জগদ্ধাত্রী পুজোর পর থেকে অধিবেশন করার আর্জি বিজেপির। খবর দ্য ওয়ালের /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: