ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন
সামরিক মহড়ার সময় মার্কিন ড্রোনকে বাধা দিল ইরান
এনবিএস ওয়েবডেস্ক :

সামরিক মহড়ার সময় মার্কিন ড্রোনকে বাধা দিল ইরান

পারস্য উপসাগর ও ভারত মহাসাগরের উত্তরাংশে বিশাল সামরিক মহড়া চালানোর সময় আমেরিকার দুটি ড্রোনের গতি পথে বাধা সৃষ্টি করেছে ইরানি সেনারা।

মার্কিন ড্রোন দুটি ইরানের সামরিক মহড়ার এলাকায় প্রবেশের চেষ্টা করলে তাদেরকে ওই এলাকা থেকে চলে যাওয়ার জন্য কঠোর হুঁশিয়ারি দেয়া হয়।

সামরিক মহড়ার মিডিয়া সেল থেকে আজ (মঙ্গলবার) প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন ড্রোন দুটি ইরানের ফ্লাইট ইনফর্মেশন রিজিওন এবং এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনে প্রবেশ করে। বিবৃতিতে বলা হয়েছে, জেনারেল এটোমিক্স এমকিউ-৯ রিপার এবং নর্থ্রপ গ্রুম্যান আর কিউ-৪ গ্লোবাল হক ড্রোন প্রবেশ করে।

মিডিয়া সেলের বিবৃতিতে বলা হয়েছে, ইরানি আকাশসীমার কয়েক কিলোমিটার দূরে থাকতেই এয়ার ডিফেন্স নেটওয়ার্কের মাধ্যমে ড্রোনগুলোর গতিবিধি পর্যবেক্ষণ করা হয়। ড্রোনগুলো মহড়াস্থলের দিকে যাওয়ার চেষ্টা করলে ইরানের এয়ার ডিফেন্স ফোর্সের পক্ষ থেকে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়। এর পরপরই ড্রোন দুটি ওই এলাকা থেকে চলে যায়।

গত রোববার থেকে ইরানের সেনা বাহিনীর ইনফ্যান্ট্রি ব্রিগেড, নৌ বাহিনী, বিমান বাহিনী এবং বিমান প্রতিরক্ষা বাহিনী জুলফিকার-১৪০০ নামের সামরিক মহড়ায় অংশ নিচ্ছে।খবর পার্সটুডে /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *