ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন
করোনায় কমলো শনাক্ত, মৃত্যু ৬ জন
এনবিএস ওয়েবডেস্ক :

করোনায় কমলো শনাক্ত, মৃত্যু ৬ জন

দেশে করোনাভাইরাসে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমে এসেছে। শনিবার ২৪ ঘণ্টায় ১৫১ জন করোনারোগী শনাক্তের খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর চেয়ে কম রোগী শনাক্ত হয়েছিলো গত বছরের ১২ এপ্রিল। বাংলাদেশে মহামারির প্রাদুর্ভাব শুরুর পরের মাসটির ওই দিনটিতে ১৩৯ জন রোগী শনাক্ত হয়েছিলো।

গত একদিনে শনাক্ত ১৫১ জনকে নিয়ে দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ২৭৮ জনে। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯১৮।

সরকারি হিসাবে ২৪ ঘণ্টায় সেরে উঠেছে ১৯২ জন করোনা রোগী। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৩০৩ জন। নমুনা সংগ্রহ হয়েছে ২৪ ঘণ্টায় ১৩হাজার ৭৩১ জনের, পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৫৬৯ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে চলতি বছর ১৩ নভেম্বর পর্যন্ত পরীক্ষা হয়েছে এক কোটি ৫লাখ ৭৬ হাজার ২৭৩ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় এক’শ জনের মধ্যে শনাক্ত হয়েছে একদশমিক এগারো শতাংশ। সুস্থ হয়েছেন, ৯৭দশমিক ৭১ শতাংশ আর মৃত্যু হয়েছে ১দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। এ সময়ে ঢাকায় ৩, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনায় ১ জন করে মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *