ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন
হেরাত প্রদেশের গার্লস স্কুল আবার বন্ধ করে দেওয়ার অভিযোগ, অস্বীকার করল তালেবান
এনবিএস ওয়েবডেস্ক :

হেরাত প্রদেশের গার্লস স্কুল আবার বন্ধ করে দেওয়ার অভিযোগ, অস্বীকার করল তালেবান

আফগানিস্তানের হেরাত প্রদেশের গার্লস হাইস্কুল ও গার্লস কলেজগুলো খুলে দেওয়ার এক সপ্তাহ পর আবার বন্ধ হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। কোনো কোনো সূত্র দাবি করেছে, তালেবানের পক্ষ থেকে মেয়েদের স্কুল ও কলেজ আবার বন্ধ করে দেওয়া হয়েছে।

হেরাতের নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষকের বরাত দিয়ে আফগানিস্তানের বার্তা সংস্থা আওয়া জানিয়েছে, মেয়েদের স্কুল ও কলেজগুলোতে ষষ্ঠ শ্রেণির উপরের ক্লাসগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।ফলে মেয়েরা শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি।  

তবে গার্লস স্কুল বন্ধ হয়ে যাওয়ার খবরকে গুজব বলে নাকচ করে দিয়েছে তালেবান। হেরাত প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিষয়ক দপ্তরের প্রধান সাইয়্যেদ ওসমান ফেইজি মেয়েদের স্কুল বন্ধ হওয়ার খবর নাকচ করে দিয়ে বলেছেন, “মানুষ গুজব ছড়াচ্ছে এবং কিছু মানুষ আছে যারা দেশের জনগণকে শান্তিতে থাকতে দিতে চায় না।

এর আগে গত সপ্তাহে হেরাত প্রদেশের তালেবান কর্তৃপক্ষ সেখানকার গার্লস স্কুল ও গার্লস কলেজগুলো খুলে দেওয়ার অনুমতি দিয়েছিল।

গত ১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ গ্রহণ করে তালেবান। এরপর তারা ষষ্ঠ শ্রেণি থেকে উপরের দিকের মেয়েদের স্কুলগুলো বন্ধ করে দেয়। তবে আন্তর্জাতিক সমালোচনার মুখে বেশ কয়েকটি প্রদেশের গার্লস স্কুল খুলে দিয়েছিল তালেবান। খবর পার্সটুডের

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: