ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৪:৪৭ পূর্বাহ্ন
নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হলো এসএসসি ও সমমানের পরীক্ষা
এনবিএস ওয়েবডেস্ক :

নতুন আঙ্গিকে অনুষ্ঠিত হলো এসএসসি ও সমমানের পরীক্ষা

স্বাস্থ্যবিধি মেনে ৯ মাস পর সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা। রোববার সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হয়।

প্রথম দিন সকালে এসএসসি’র পদার্থ বিজ্ঞান, দাখিলের কোরআন মজিদ ও তাজভিদ ও কারিগরির পদার্থবিজ্ঞান-২ (সৃজনশীল) পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিকালে দাখিলের পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রাজধানীর কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রে প্রবেশ করলেও বাইরে অভিভাবকদের জটলায় তা উপেক্ষিত ছিল। কিছু কেন্দ্রে যথাযথ সুরক্ষা ব্যবস্থাও দেখা যায়নি।

বেশিভাগ স্কুলে একজন একজন করে হাত স্যানিটাইজ ও মাস্ক পরিধান করে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করেছে। তবে অনেক স্কুলে প্রবেশপথে তাপমাত্রা মাপার যন্ত্র ছিল না।

এবার পরীক্ষায় অংশ নেয় ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী। এর মধ্যে এসএসসি পরীক্ষায় ১৮ লাখ ৯৯৮ জন, দাখিলে ৩ লাখ এক হাজার ৮৮৭ জন এবং এসএসসি (ভোকেশনাল) এক লাখ ২৪ হাজার ২২৮ জন পরীক্ষার্থী রয়েছে। দেশের বাইরের আটটি কেন্দ্রে ৪২৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

সংক্ষিপ্ত সিলেবাসে দেড় ঘণ্টায় এই পরীক্ষায় বিশেষ তিনটি বিষয়ের ওপর পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা শেষ হবে আগামী ২৩ নভেম্বর। এ বিষয়গুলোর ফলাফল মূল্যায়ন করে ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *