ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন
বাংলাদেশ-ভারত ৪র্থ যৌথ সাইক্লিং অভিযান ২০২১ ফ্লাগ অফ অনুষ্ঠিত
এনবিএস ওয়েবডেস্ক :

বাংলাদেশ-ভারত ৪র্থ যৌথ সাইক্লিং অভিযান ২০২১ ফ্লাগ অফ অনুষ্ঠিত

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর মধ্যে আয়োজিত ‘৪র্থ যৌথ সাইক্লিং অভিযান ২০২১’ ‘ফ্লাগ অফ’ অনুষ্ঠানের মাধ্যমে যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে। যৌথ সাইক্লিং অভিযানের এবারের আয়োজনটি বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত হচ্ছে।

অভিযানটি যশোর সেনানিবাস থেকে শুরু হয়ে বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ-কুষ্টিয়া-মেহেরপুর-চুয়াডাঙ্গা জেলা পরিভ্রমণ করে দর্শনা স্থল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবে এবং পরবর্তীতে ভারতের কৃষ্ণনগর-রানাঘাট-কল্যাণী অতিক্রম করে কলকাতায় ‘ফ্লাগ ইন’ অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। এ অভিযানের বিভিন্ন পর্যায়ে মহান মুক্তিযুদ্ধের স¥ৃতি বিজড়িত গুরুত্বপূর্ণ স্থানসমূহে সাইক্লিং দলটি গমন করে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করবে।

প্রতিবেশী এ দুই দেশের মধ্যে ভার্তৃত্বপূর্ণ সম্পর্কের উৎকর্ষতা সাধনে আয়োজিত এই যৌথ সাইক্লিং যশোর সেনানিবাসে উদ্বোধন করেন জিওসি, ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোঃ নূরুল অনোয়ার । এ অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ অন্যান্য সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন। এদিন বাংলাদেশের সাংস্কৃতি এবং ঐতিহ্যকে ধারণ করে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ ও ভারতের যৌথ বাহিনীর বিজয় গাঁথা এবং আত্মত্যাগ এর বিষয়টি সকলের মাঝে তুলে ধরেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *