ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
লিটন-সৌম্যের দলে ফেরার পথ দেখালেন নান্নু
এনবিএস ওয়েবডেস্ক :

লিটন-সৌম্যের দলে ফেরার পথ দেখালেন নান্নু

আন্তর্জাতিক ক্রিকেটে অর্ধ যুগ পার করেও লিটন দাস ও সৌম্য সরকারকে বাংলাদেশ ক্রিকেটের ব্যর্থ বিনিয়োগ বলা হয়। বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে দু’জনকে নিয়ে যে প্রত্যাশার বেলুন ফোলানো হয়েছে তা নিমিষেই চুপসে গেছে। এবার টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়ে তার চূড়ান্ত রূপই দেখলেন দুজনে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের ভরাডুবি, দুজনে ছিলেন আরও বিবর্ণ। পাকিস্তান সিরিজে দুজনেই থাকছেন না এমন গুঞ্জন মিরপুরে গত কয়েকদিন ধরেই। শেষ পর্যন্ত আজ (১৬ নভেম্বর) দল ঘোষণার পর তেমনটিই দেখা গেলো।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য তাদের ফেরার দরজা বন্ধ করে দেননি। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে আবারও দলে ঢোকার সুযোগ রেখেছেন সবার জন্যই।

লিটন বিশ্বকাপে ৮ ম্যাচে করেছেন ১৩৩ রান, স্ট্রাইক রেট ১০০ এর নিচে, গড় ১৬ এর একটু বেশি। অন্যদিকে ৪ ম্যাচে সুযোগ পাওয়া সৌম্য সবমলিয়ে ২২ রানেই আটকে ছিলেন।

মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে আলাপে প্রধান নির্বাচক এই দুজনের ফেরার পত দেখিয়ে বলেন, সামনে আমাদের বিপিএল আছে, ঘরোয়া ক্রিকেট আছে। সবাই পারফর্ম করবে। কেউ তো নজরের বাইরে যাবে না। যারা বাইরে আছে তাদের চোখে চোখে রাখতে হবে, একটা সিস্টেমে রাখতে হবে।

জাতীয় দলের পর ‘এ’ দলের প্রোগ্রাম চলছে, তারপর এইচপি আছে। যেখানে যাকে দরকার হবে, ওখানে রেখেই প্রস্তুত করা হবে। 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: