ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:২৬ অপরাহ্ন
দায়েশের গোপন আস্তানায় হামলা চালালো তালেবান
এনবিএস ওয়েবডেস্ক :

দায়েশের গোপন আস্তানায় হামলা চালালো তালেবান

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে তৎপর উগ্র তাকফিরি সন্ত্রাসীরা গোষ্ঠী দায়েশের গোপন আস্তানায় অভিযান চালিয়েছে ক্ষমতাসীন তালেবান গোষ্ঠী।

তালেবানের প্রাদেশিক পুলিশপ্রধান আব্দুল গাফফার মোহাম্মাদি গতকাল (সোমবার) জানিয়েছেন, অভিযানে অন্তত দায়েশের চার সন্ত্রাসী নিহত এবং ১০ জনকে আটক করা হয়েছে। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় কান্দাহার প্রদেশের বিভিন্ন এলাকায় দায়েশের সম্ভাব্য আস্তানা টার্গেট করে বহু অভিযান চালানো হয়েছে।

আব্দুল গাফফার মোহাম্মাদি জানান, নিহত চার সন্ত্রাসীর মধ্যে একজন তাদের আস্তানায় বোমা বিস্ফোরণের মাধ্যমে নিজেকে উড়িয়ে দিয়েছে। পরে তালেবানের একজন কর্মকর্তা জানিয়েছেন, দায়েশবিরোধী অভিযানের সময় ক্রসফায়ারে পড়ে দুইজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

আফগানিস্তান জুড়ে দায়েশ সন্ত্রাসীরা একের পর এক বোমা হামলা চালানোর পর তালেবান গোষ্ঠী এই অভিযান শুরু করেছে। গতকাল সকালের দিকেও দায়েশ সন্ত্রাসীরা রাজধানী কাবুলের উপকণ্ঠে হামলা চালায়। গত সপ্তাহে কাবুলে একটি মিনিবাসে চালানো বোমা হামলার দায়িত্ব স্বীকার করেছে তাকফিরি এই গোষ্ঠী। এছাড়া, আফগানিস্তানের হাজারা শিয়া সম্প্রদায়ের ওপর এই গোষ্ঠী বিভিন্নভাবে হামলা চালিয়ে আসছে।

১৫ আগস্ট তালেবান আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর দায়েশ সন্ত্রাসীরা নাশকতামূলক হামলা চালিয়ে আসছে। অনেক পর্যবেক্ষক বলছেন, ক্ষমতাসীন তালেবানকে অস্থিতিশীল করার জন্য আমেরিকার উসকানিতে দায়েশ এই সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। ইরাক ও সিরিয়া থেকে মার্কিন বাহিনী দায়েশ সন্ত্রাসীদেরকে আফগানিস্তানে পুনর্বাসন করেছে।খবর পার্সটুডে /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: