ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন
দক্ষিণ ভারতের প্রয়াত অভিনেতা পুনিত রাজকুমার পাচ্ছেন কর্নাটক রত্ন পুরস্কার
এনবিএস ওয়েবডেস্ক :

দক্ষিণ ভারতের প্রয়াত অভিনেতা পুনিত রাজকুমার পাচ্ছেন কর্নাটক রত্ন পুরস্কার

কর্নাটক সরকার বেঙ্গালোরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়া এই ক্ষণজন্মা অভিনেতাকে উল্লিখিত পুরস্কারের মাধ্যমে সম্মানিত করছেন। কর্নাটকের মূখ্যমন্ত্রী বাসাভারাজ বম্মাই বুধবার বলেছেন, ‘তাকে ‘কর্নাটক রত্ন অ্যাওয়ার্র্ড’ দিয়ে সম্মানিত করা হবে’। এই পুরস্কারটি ভারতে সবচেয়ে সম্মানজনক পুরস্কার। ‘পুনিত নামানা’ নামে একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী এই ঘোষণা দেন।

পুনিতকে বলা হয় দক্ষিণ ভারতের ‘পাওয়ার স্টার’। বেঙ্গালুরু প্রাসাদে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছিল পুনিতের জীবনগাথা ও কন্নড় চলচ্চিত্রে তার অবদান নিয়ে আলোচনা করার জন্য। এই অনুষ্ঠানে কন্নড় চলচ্চিত্রের অনেক তারকাও সমবেত হয়েছিলেন এবং অনুষ্ঠানটি টেলিভিশনেও প্রচারিত হয়। গত ২৯ অক্টোবর মাত্র ৪৬ বছর বয়সে পুনিত মারা যান।

তিনি ছিলেন কন্নড় চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা ড. রাজকুমারের ছোট ছেলে। স্ত্রী অশ্বিনী রেবানাথ এবং দুটি কন্যা সন্তান রেখে গেছেন পুনিত রাজকুমার। উল্লেখ্য, পুনিত রাজকুমার শুধু একজন অভিনেতাই ছিলেন না। তিনি ছিলেন একাধারে গায়ক, টিভি উপস্থাপক এবং প্রযোজক। তার নাম পুনিত রাজকুমার হলেও তাকে সবাই আপ্পু বলে চিনতো। ২০০২ সালে ‘আপ্পু’ ছবিতে নায়ক হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন। মানবহিতৈষী এই অভিনেতা শিশু শিল্পী হিসেবেই কাজ করেছেন ২৯টি ছবিতে। শিশু শিল্পী হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছিলেন। ২০১২ সালে তিনি টিভি উপস্থাপক হিসেবে আত্মপ্রকাশ করেন ‘কন্নাদাদা কোটিয়াধিপতি’ অনুষ্ঠানের মাধ্যমে। এটা ছিল ইংরেজী ‘হো ওয়ান্টস টু বি এ মিলোনিয়ার’ অনুষ্ঠানের কন্নড় ভার্সান

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: