ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
মুক্তির অপেক্ষায় রয়েছে অমিত হাসানের ৩ ছবি
এনবিএস ওয়েবডেস্ক :

মুক্তির অপেক্ষায় রয়েছে অমিত হাসানের ৩ ছবি

নায়ক থেকে খলনায়ক – একজন অভিনয় দক্ষ শিল্পীর জন্য চরিত্র কোনো ফ্যাক্টর নয়। অমিত হাসানের ক্ষেত্রে সেটা প্রমাণিত হওয়ার অপেক্ষা রাখে না। তিনি উভয় ক্ষেত্রেই সফল। তবে বর্তমান দুঃসময়ে কোনো শিল্পী যখন বলতে পারছেন না, তার একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। তখন শোনা যাচ্ছে অমিত হাসানের তিনটি ছবি মুক্তি পাবে।

এর মধ্যে রয়েছে ‘বিক্ষোভ’, ‘বিদ্রোহী’ ও ‘ও মাই লাভ’। প্রশ্ন হচ্ছে, শাপলা মিডিয়ার বিদ্রোহী ছবিটি মুক্তির জন্য প্রস্তুত আছে করোনা মহামারি শুরু হওয়ার আগে থেকেই। কিন্তু ছবিটি কবে মুক্তি পাবে সেটা কেউ বলতে পারে না। ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে এমনটা বলা যেতেই পারে। তবে ‘বিক্ষোভ’ এবং ‘ও মাই লাভ’ মুক্তি পাবে সামনে। অমিত হাসান গণমাধ্যমকে বলেছেন, ‘তিনটি ছবিতে আমাকে তিনটি ভিন্ন লুকে দেখা যাবে।’ অমিত হাসান জানান তিনি বর্তমানে পরিচালক রাকিবুল আলম রাকিবের ‘ইয়েস ম্যাডাম’ এবং ‘সীমানা’ নামে দুটি ছবির কাজ চলছে তার।

এ ছাড়া মনতাজুর রহমান আকবরের ‘মাই ডার্লিং’, অপূর্ব রানার ‘যন্ত্রণা’ এবং সৈকত নাসিরের ‘মাসুদ রানা’ ছবিতে কাজ করছেন তিনি। ‘বিক্ষোভ’ ছবিটি নিয়ে অমিত হাসান বলেন, শামীম আহমেদ রনি পরিচালিত ‘বিক্ষোভ’ ছবিটিতে তিনি অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী শ্রাবন্তীর বিপরীতে। তিনি বলেন, ‘গল্পে আমার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি।’ অমিত হাসান ১৯৮৬ সালে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রের সঙ্গে সম্পৃক্ত হন।

১৯৯০ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘চেতনা’। ছবিটি পরিচালনা করেন ছটকু আহমেদ। একক নায়ক হিসেবে তিনি প্রথম অভিনয় করেন মনোয়ার খোকনের ‘জ্যোতি’ চলচ্চিত্রে। ২০০৮ সালে অমিত হাসান প্রযোজকের খাতায় নাম লেখান এবং টেলিভিউ নামে একটি প্রযোজনা সংস্থা চালু করেন। এই সংস্থা থেকে প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘কে আপন কে পর।’ ২০১২ সালে তিনি শাহীন-সুমন পরিচালিত ভালোবাসার রঙ ছবিতে প্রথমবারের মত খল চরিত্রে অভিনয় করেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *