ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:২২ অপরাহ্ন
উত্তর ইরাকের তুর্কি ঘাঁটিতে রকেট হামলা
এনবিএস ওয়েবডেস্ক :

উত্তর ইরাকের তুর্কি ঘাঁটিতে রকেট হামলা

ইরাকের উত্তরাঞ্চলীয় নেইনাভা প্রদেশে মোতায়েন তুরস্কের সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ইরাকের উত্তরাঞ্চলে তৎপর কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে গেরিলাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সেখানে তুর্কি সেনা মোতায়েন রয়েছে বলে আঙ্কারা দাবি করে আসছে।

ইরাকের আরবি ভাষায় আল-ফোরাত টেলিভিশন চ্যানেল এক রিপোর্টে জানিয়েছে, তিনটি রকেট ইরাকের বাশিকা অঞ্চলের জিলকান ঘাঁটি লক্ষ্য করে ছোঁড়া হয় তবে সেগুলো বাকিয়ান গ্রামের কাছে গিয়ে পড়ে।

শেইখান জেলার মেয়র সরদার ইয়াহিয়া বলেন, দৃশ্যত মসুল শহর লক্ষ্য করে রকেটগুলো ছোড়া হয়েছে তবে সৌভাগ্য যে, স্থানীয় জনগণের কোনো ক্ষয়ক্ষতি হয় নি।

এর আগে গত ৮ নভেম্বর তুরস্কের এই ঘাঁটি লক্ষ্য করে অন্তত দুটি রকেট ছোঁড়া হয়। সেসময় রকেটগুলো ঘাঁটিতে আঘাত হানতে পারে নি, যার ফলে কোনো হতাহতের ঘটনা ঘটে নি।

পিকেকে গেরিলাদের দমনের নামে তুরস্ক ইরাকের উত্তরাঞ্চলে গত কয়ক বছর ধরে সেনা মোতায়েন করে রেখেছে। ইরাক সরকার বার বরা বলা সত্ত্বেও আঙ্কারা ইরাক থেকে সেনা প্রত্যাহার করছে না। এ নিয়ে বাগদাদ ও আঙ্কারার মধ্যে রাজনৈতিক এবং সামরিক টানাপড়েন চলছে।খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: