ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:০৭ অপরাহ্ন
কুপোকাৎ হবে মারণ রোগ, গপগপ করে গোবর খেয়ে উপকারিতা বোঝালেন ডাক্তার
এনবিএস ওয়েবডেস্ক :


কুপোকাৎ হবে মারণ রোগ, গপগপ করে গোবর খেয়ে উপকারিতা বোঝালেন ডাক্তার

 এক তাল গোবর (Cow Dung) হাতে নিয়ে গপগপ করে খাচ্ছেন একজন এমবিবিএস ডাক্তার। ঢকঢক করে পান করছেন গোমূত্র। গোবর খেয়ে তৃপ্তির হাসি হেসে এর উপকারিতাও বোঝাচ্ছেন ফলাও করে। এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি। একজন ডাক্তারকে এভাবে গোবর খেতে দেখে ঠাট্টা-ইয়ার্কিও চলছে নেট মাধ্যমে।


ডাক্তারের নাম মনোজ মিত্তল। কার্নালের বাসিন্দা। সেখানে তাঁর চেম্বারও আছে। এই ডাক্তার নাকি নিয়ম-শৃঙ্খলা অক্ষরে অক্ষরে মেনে চলেন। খাট-বিছানায় ঘুমোন না। মাটিতেই নিদ্রা যান। এসি-র ঠান্ডা একেবারে ভাল লাগে না তাঁর। প্রকৃতির হাওয়াতেই তাঁর রুচি। পুষ্টিকর খাবান খেতে ভালবাসেন, আর সেই সঙ্গেই তাঁর পছন্দ গোবর।

গোবরের গুণ অনেক। ভিডিওতে ডাক্তার বোঝালেন, নিয়ম করে গোবর খেলে মোটেই ক্যানসার হবে না। আরও যে সব জটিল অসুখ বিসুখ, মারণ রোগ আছে, সবই গোবরের গুণে কুপোকাৎ হবে। গোবরে ভিটামিন বি আছে, এমনটাই মত ডাক্তারবাবুর। অক্সিজেনও নাকি ঠাসা। তাই গোবর খেলে শরীর-স্বাস্থ্য ভাল থাকতে বাধ্য।


ডাক্তারবাবু বোঝালেন, মোবাইল, এসি মেশিন, টিভি, ফ্রিজ থেকে যে রেডিয়েশন বের হয় তার থেকেই ক্যানসারের মতো মারণ রোগ হয়। গোবর খেলে এমন রোগের আশঙ্কা কমে যাবে। কারণ গোবর নাকি যে কোনওরকম রেডিয়েশন ঠেকাতে পারে।

মায়েদের প্রসব যন্ত্রণাও কমাতে পারে গোবর, ডাক্তার মনোজ মিত্তলের মত এমনই। তাই তাঁর নিদান, গর্ভবতী মহিলারা যদি গোবর ও গোমূত্র খেতে পারেন, তাহলে প্রসবের সময় যন্ত্রণা অনেক কমে যাবে। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: