ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন
মমতার পর্যবেক্ষক সব পুরসভায়, রাত ১০’ টা পর্যন্ত ফোন ধরতেই হবে কাউন্সিলরদের, নিদান দিদির
এনবিএস ওয়েবডেস্ক :


মমতার পর্যবেক্ষক সব পুরসভায়, রাত ১০’ টা পর্যন্ত ফোন ধরতেই হবে কাউন্সিলরদের, নিদান দিদির

কলকাতা হাইকোর্ট সবুজ সংকেত দিলে আগামী মাসে কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট। তারপর বাকি সব পুরসভায়। তার আগে পুরসভার কাজকর্মের সঙ্গে যুক্ত নেতা, কর্মী, কাউন্সিলরদের জন-সম্পর্ক নিয়ে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মধ্যমগ্রামের প্রশাসনিক বৈঠক থেকে কাউন্সিলরদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, মানুষ আমাদের হাত উপুড় করে সমর্থন দিয়েছেন। আমাদের কাজ তাদের অভাব অভিযোগ মন দিয়ে শোনা এবং সমাধান করা।

এরপরই মুখ্যমন্ত্রী কাউন্সিলরদের বলেন, প্রত্যেককে অন্তত রাত ১০’ টা পর্যন্ত মানুষের ফোন ধরতেই হবে। কথা শুনতে হবে। আমরা সব দিকে নজর রাখছি।

পুরসভাগুলি পরিচালনার দায়িত্বে এখন প্রশাসকমন্ডলী। বৈঠকে উপস্থিত পুর সচিব খলিল আহমেদকে মুখ্যমন্ত্রী বলেন, আপনি সব পুরসভায় পর্যবেক্ষক নিয়োগ করুন। অবজারভাররা সরকারকে পুরসভার কাজকর্ম নিয়ে রিপোর্ট দেবেন। এক পুর প্রশাসক বলেন, দিদি পুরসভাগুলিতে এবার নবান্নের চোখ কান দিয়ে নজর রাখবেন।

তৃণমূলের পুর রাজনীতির সঙ্গে যুক্ত নেতাদের ধারণা, পুরভোটের টিকিট বণ্টনে এই পর্যবেক্ষকের রিপোর্ট পরোক্ষ ভূমিকা নেবে। ভোট পর্যন্ত মুখ্যমন্ত্রী সরাসরি পূরসভাগুলির কাজকর্মে নজরদারি চালাবেন।


মুখ্যমন্ত্রী পুরসভা ধরে ধরে কাজকর্ম পর্যালোচনা করেন বুধবার। রাস্তাঘাট, নিকাশি, জল সরবরাহের কাজ ভাল নয় বলে সাফ জানান। বলেন, এসব নিয়ে বিস্তর অভিযোগ আমার কাছে আছে। আমি সব নজর রাখছি।

মুখ্যমন্ত্রীর ঘোষণা নিয়ে বুধবার বিকেল থেকেই তৃণমূলের অন্দরে জোর জল্পনা শুরু হয়ে গেছে। দলের নেতা কর্মীদের ধারণা, মমতা স্পষ্ট করে দিয়েছেন, কাউন্সিলরদের কাজের বিচারই হবে প্রার্থী হওয়ার মাপকাঠি। তাই কাজ নিয়েই বারে বারে সতর্ক করে দিয়েছেন। গত রবিবার দলের এক বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে প্রবীণ নেতা সুব্রত বক্সিও একই কথা বলেছিলেন। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *