ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন
পঞ্চগড়ে জেঁকে বসছে শীত, সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড
এনবিএস ওয়েবডেস্ক :

পঞ্চগড়ে জেঁকে বসছে শীত, সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

এবছরে শীতের আগমনী বার্তা দিয়েছে বেশ কয়েকদিন আগেই। শীত এখনও হাড় না কাঁপালেও ধীরে ধীরে তা জেঁকে বসছে। ইতোমধ্যেই পঞ্চগড় জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে ।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। এটি এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

পঞ্চগড়ের সার্বিক চিত্রে দেখা গেছে, বিকাল থেকে চারদিক কুয়াশায় আচ্ছাদিত হচ্ছে পড়ছে। রাতে ঝরছে ঘন কুয়াশা। সকাল ৭/৮টা পর্যন্ত কুয়াশা থাকছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তেজও বাড়ছে। শীতবস্ত্র কিনতে মানুষ দোকানগুলোতে ভিড় করছেন। অসহায় দরিদ্ররা সরকারি-বেসরকারি ত্রাণের আশায় রয়েছেন। ব্যস্ত সময় পার করছেন লেপ-তোশক বানানোর কারিগররা।

আবহাওয়ার পরিবর্তনের কারণে শিশু ও বৃদ্ধরা শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন। অনেকে ভর্তি হয়েছেন হাসপাতালে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. মো. সিরাজউদ্দৌলা পলিন বলেন, ‘হাসপাতালের বহির্বিভাগ ও শয্যায় রোগীর চাপ বেড়েছে। জ্বর, সর্দি, ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্ট, অ্যাজমা এসব রোগী বেড়েছে। বহির্বিভাগে প্রতিদিন আড়াই থেকে ৩০০ রোগী দেখতে হচ্ছে। একইসঙ্গে রোগী ভর্তির হারও বাড়ছে। আমরা রোগীদের সাধ্যের মধ্যে সেবা দিয়ে যাচ্ছি।’

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *