ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
যুব ও ক্রীড়ার উন্নয়নে জর্ডান ও বাংলাদেশ একযোগে কাজ করবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
এনবিএস ওয়েবডেস্ক :

যুব ও ক্রীড়ার উন্নয়নে জর্ডান ও বাংলাদেশ একযোগে কাজ করবে: ক্রীড়া প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার জর্ডানের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মন্ত্রী মোহাম্মদ নাবুলসি’র সঙ্গে সৌজন্য সাক্ষতকালে এ কথা বলেন, বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

জর্ডানের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সুসম্পর্কের কথা উল্লেখ করে জাহিদ আহসান রাসেল বলেন, বাংলাদেশর এক তৃতীয়াংশ জনসংখ্যা তরুন। এসব তরুন ও যুবদের এবং ক্রীড়া ক্ষেত্রে উভয় দেশের মধ্যে সহযোগিতা বিনিময়ের প্রস্তাব দিয়ে তিনি বলেন, বাংলাদেশ সরকার এক্ষেত্রে বেশ কিছু অন্তর্ভূক্তিমূলক উদ্যোগ নিয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করতে শিক্ষা, কর্মসংস্থান বা প্রশিক্ষণ নেই এমন যুবকদের দক্ষতা উ্ন্নয়নে জন্য প্রশিক্ষণ, পরামর্শ এবং অন্যান্য সহায়তা দিতে অকাঠামো তৈরি করেছে। প্রতিবছর প্রায় সোয় তিন লাখ তরুন ও উদ্যোক্তাকে প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সহযোগিতা দিয়ে আসছে।

এসময় জাহিদ আহসান জর্ডানের সঙ্গে ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম চালুর প্রস্তাব করে উভয় দেশের মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্বারক স্বাক্ষরের প্রস্তাব করেন।

জর্ডানের যুব বিষয়ক মন্ত্রী পারস্পরিক সহযোগিতা বিনিমেয়ের প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, দক্ষিণ এশিয়্ াএকটি অর্থর্নৈতিক উদীয়মান রাষ্ট্র হিসেবে বাংলাদেশ জর্ডানের কাছে বিশেষ গুরুত্ব বহন করে। এছাড়া বাংলাদেশের সাথে বিদ্যমান কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্কে জোরদার লক্ষ্যে উভয় দেশের মধ্যে যোগাযোগ আরো বৃদ্ধি করা হবে। তাছাড়া কোভিড পরবর্তী পরিস্থিতে পারস্পরিক অভিজ্ঞতা ও সহযোগিতা বিনিময় অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: