ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন
শুটিং শেষ করতেই ‘গলুই’ ছবির নির্মাণ ব্যয় ২ কোটি টাকা ছাড়িয়ে গেছে: পরিচালক অলিক
এনবিএস ওয়েবডেস্ক :

শুটিং শেষ করতেই ‘গলুই’ ছবির নির্মাণ ব্যয় ২ কোটি টাকা ছাড়িয়ে গেছে: পরিচালক অলিক

চিত্রপরিচালক এসএ হক অলিক জামালপুরে যমুনা নদীর তীরে প্রায় মাসাধিককাল ‘গলুই’ ছবির শুটিং শেষ করে ঢাকা ফিরেছেন। জানালেন, এখন চলছে পোস্ট-প্রোডাকশনের কাজ। অর্থাৎ সম্পাদনা, ডাবিং, আবহ সঙ্গীত এবং সেন্সর প্রিন্ট তৈরি করার জন্য এখন দ্রুত কাজ করে যাচ্ছেন তিনি। জামালপুর অলিকের নিজের এলাকা। তারপরও কাজ করতে তাকে যথেষ্ট বেগ পেতে হয়েছে। তিনি জানান, শাকিব খানকে নিয়ে দেশের যে স্থানেই কাজ করতে যাওয়া হোক না কেন, লোকজনের ভীড় হবেই। গলুই ছবির শুটিং এবং শাকিব খানকে এক নজর দেখার জন্য প্রচণ্ড ভীড় হয়েছে। দূর-দূরান্ত থেকে লোকজন ছুটে এসেছেন। ঘটেছে নানা ধরনের বিচিত্র ঘটনাও। একটি ঘটনার কথা জানান অলিক। তিনি বলেন, শাকিব খানের সঙ্গে একটি মেয়ের ফেসবুকে কথা হয়েছিল।

শাকিব খান তাকে বলেছিলেন তিনি যদি নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন তাহলে শাকিব খান তার সঙ্গে দেখা করবেন। মেয়েটি তাই করেছে এবং শুটিং লোকেশনে এসে সেই কথা উল্লেখ করে শাকিবের সঙ্গে দেখা করতে চান। শাকিব এ কথা শোনার পর বলেন, ফেসবুকে কোনো মেয়ের সঙ্গে তার এমন কোনো কথাই হয়নি। পরে খোঁজ নিয়ে জানা গেল, শাকিব খানের নামে খোলা ফেসবুক আইডিটি ছিল ফেইক। তারপরও শাকিব খান মেয়েটির সঙ্গে দেখা করে কথা বলেছেন। অলিক বলেন, ‘আমি মেয়েটিকে বুঝিয়ে দিয়েছি, এমনটা হওয়া উচিত নয়। আমরা সবাই মানুষ। পেশাগতভাবে আমরা এক একজন এক একটা কাজ করি।’

এমনি রয়েছে আরো অনেক ঘটনা। অলিক জানান, এ ছবির কাজ শেষ করেই তিনি নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের ‘যোদ্ধা’ ছবির কাজ শুরু করবেন।গলুই এবং যোদ্ধা – দুটি ছবিই অনুদানের অর্থ সহযোগিতায় নির্মিত হচ্ছে। তিনি বলেন, গলুই ছবির নির্মাণ ব্যয় এর মধ্যেই দুই কোটি টাকা ছাড়িয়ে গেছে। জানিনা কত টাকায় ছবিটি বাজারজাত করা যাবে। এরপর দর্শকের কাছে পৌঁছাতে পরিবেশনা ব্যয়তো এই হিসাবে আসছে না। যদি ছবিটির প্রযোজক খোরশেদ আলম খসরু না হতো তাহলে ছবিটির ভাগ্যে কি ঘটতো সেটা অনুমান করাও কষ্টসাধ্য বিষয়।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *