ঢাকা, বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন
বাণিজ্যিক সিনেমার নায়িকা হতে চান না মডেল ও অভিনেত্রী লাবণ্য চৌধুরী
এনবিএস ওয়েবডেস্ক :

বাণিজ্যিক সিনেমার নায়িকা হতে চান না মডেল ও অভিনেত্রী লাবণ্য চৌধুরী

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী লাবণ্য চৌধুরী। বাবা অ্যাডভোকেট মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, মা সুর্বণা শারমীন আলো একজন গৃহিণী। গ্রামের বাড়ি সাতকানিয়া, চট্টগ্রাম। মনিপুর স্কুল অ্যান্ড কলেজে পড়ালেখা করেন। ৪ বছর বয়সে, লায়ন্স অগ্রগতি সংগীত একাডেমিতে নাচ ও গান শেখার মাধ্যমে সাংস্কৃতিক অঙ্গনে পথচলা শুরু। ৬ বছর বয়স থেকে নৃত্যাঞ্চলে নাচ শিখেছেন প্রায় ৭ বছর। সংগীতশিল্পী বিপ্লব দে’র কাছে ৫ বছর গানের তালিম নেন।

ক্লাস ওয়ান থেকে অভিনয় জীবন শুরু করেন। লাবণ্য জানান, ৯ বছর ধরে তিনি মিডিয়ায় কাজ করছেন। মিডিয়ায় কাজ করতে তার ভালো লাগে। নতুন নতুন মানুষের সঙ্গে দেখা হওয়া, নতুন নতুন চরিত্রের সঙ্গে পরিচয় হয় তাকে অভিনয়ে উদ্দীপ্ত করে।

টিভিসি করেছেনÑ গ্রামীণফোন, প্রাণ মামা ওয়েফার, ম্যাগী নুডুলস, ইস্পাহানি মিজার্পুর চা, ইউনিসেফ বাল্যবিয়ে, প্রথম আলো ১৬ বর্ষপূর্তি ইত্যাদি। ফটোশ্যুট, গ্রামীণফোন, ডায়মন্ড ওয়ার্ল্ড লাইফ স্ট্যাইল, প্রথম আলো, কিশোর আলো, বর্ণিল ঈদ সংখ্যা ইত্যাদি। [৫] অভিনীত সিনেমাÑকৃষ্ণপক্ষ, দেবী, ‘নকশি কাঁথার জমিন’ (মুক্তির অপেক্ষায়), ‘প্রিয় সত্যজিৎ’ (শ্যুটিং শেষ)। একক নাটকÑ মেঘ বালিকা, সুধাংশু ফিরে আসবে, আলতা রাঙা ইত্যাদি। ধারাবাহিক পদ্মলোচন, ফ্রেন্ডবুক ইত্যাদি। দীপক চৌধুরীর অনুদানের একটি স্বল্প দৈর্ঘ্য সিনেমা, একটি টেলিফিল্ম, বৃন্দাবন দাসের লেখা দুটো একক নাটক ও প্রসূণ রহমানের একটি সিনেমায় কাজ করার কথাবার্তা চলছে।

লাবণ্য বলেন, সিনেমা আর টিভিসিতে কাজ করতে সবচেয়ে বেশি ভালো লাগে। স্বাচ্ছন্দবোধ করি। নাটকে অল্প সময়ে কাজটা করতে হয়। চাপ ও তাড়াহুড়ো থাকে। ফলে নাটক বেশি ভালো লাগে না। বেশি চাপ নিতে পছন্দ করি না। সিনেমার কাজটা অনেকদিন ধরে হয়। টিভিসির কাজ একদিনে হলেও এতো চাপ থাকে না। অনেকের নাটক কিংবা সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু হয়। আমি টিভিসি দিয়ে শুরু করেছিলাম। ফলে টিভিসির প্রতি আমার আলাদা একটা টান আছে। নাটকের চেয়ে সিনেমায় কাজ করে মজা পাই বেশি। প্রোডাকশন থেকে শুরু করে সিনেমার সবকিছুই ভালো লাগে।

বাণিজ্যিক সিনেমায় কখনো অভিনয় করবো না। মুক্তিযুদ্ধ বা সাহিত্যনির্ভর সিনেমায় কাজ করতে চাই। এ ধরনের কাজই আমার পছন্দ। আমার বাবা-মায়ের পছন্দ নয় বাণিজ্যিক ধারার সিনেমা। বাবা-মায়ের পছন্দ নয়এমন কোনো কাজ কখনো করবো না আমি।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: