ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০২:৩১ অপরাহ্ন
এবার ব্রিটিশ সরকারের হামাস-বিরোধী পদক্ষেপের নিন্দা জানাল হিজবুল্লাহ
এনবিএস ওয়েবডেস্ক :

এবার ব্রিটিশ সরকারের হামাস-বিরোধী পদক্ষেপের নিন্দা জানাল হিজবুল্লাহ

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাসকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে আখ্যায়িত করে ব্রিটিশ সরকার যে ঘোষণা দিয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ সংগঠন হিজবুল্লাহ। শনিবার বৈরুতে প্রকাশিত এক বিবৃতিতে হিজবুল্লাহ এ নিন্দা জানিয়েছে বলে লেবাননের আল-মানার টেলিভিশন খবর দিয়েছে।

হিজবুল্লাহর বিবৃতিতে বলা হয়েছে, হামাসকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করার যে সিদ্ধান্ত ব্রিটিশ সরকার নিয়েছে তা চরম ভুল ও অন্যায়।ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনি জনগণের ওপর যে সন্ত্রাসবাদ, গণহত্যা ও ধ্বংসযজ্ঞ চালায় এই সিদ্ধান্তের মাধ্যমে তার প্রতি সমর্থন জানিয়েছে ব্রিটিশ সরকার।

লন্ডনকে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়ে হিজবুল্লাহর বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটিশ সরকারের এ সিদ্ধান্তে ফিলিস্তিনি জনগণ, হামাস ও তার যোদ্ধাদের কোনো ক্ষতি হবে না বরং আন্তর্জাতিক অঙ্গনে লন্ডনের ভাবমর্যাদা ক্ষুণ্ন হবে।

লেবাননের হিজবুল্লাহ বলেছে, লন্ডনের এ সিদ্ধান্তের ফলে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো আগের চেয়ে অনেক বেশি উদ্যোমে মাতৃভূমি পুনরুদ্ধারের সংগ্রাম চালাতে উৎসাহিত হবে।

ব্রিটিশ সরকার সম্প্রতি ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন- হামাসকে ‘সন্ত্রাসী গোষ্ঠী’ বলে ঘোষণা করেছে। ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রিতি প্যাটেল শুক্রবার লন্ডনে এই ঘোষণা দিয়ে বলেছেন, তার নির্দেশে ব্রিটেনে হামাসের যেকোনো ধরনের তৎপরতা নিষিদ্ধ করা হয়েছে। প্রিতি প্যাটেলের এ ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: