ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন
ওয়ালটন কারখানায় সিরামিক, ননস্টিক ও এইচটিআর কোটিং ইউনিটের উদ্বোধন
এনবিএস ওয়েবডেস্ক :

ওয়ালটন কারখানায় সিরামিক, ননস্টিক ও এইচটিআর কোটিং ইউনিটের উদ্বোধন

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কিচেন অ্যাপ্লায়েন্স প্রোডাকশন ইউনিটে এবার যুক্ত হলো সিরামিক, ননস্টিক এবং এইচটিআর কোটিং ইউনিট। এর ফলে ওয়ালটনের কিচেন অ্যাপ্লায়েন্স পণ্য আরো আকর্ষণীয় ও টেকসই হবে। ইউরোপীয় প্র্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ এই কোটিং ইউনিটের মাধ্যমে বিভিন্ন গৃহস্থালী পণ্যের সিরামিক, ননস্টিক এবং এইচটিআর কোটিং করা যাবে। যা যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বা এফডিএ কর্তৃক অনুমোদিত। নতুন ওই প্রোডাকশন ইউনিটের বার্ষিক উৎপাদন ক্ষমতা প্রায় ২৪ লাখ ইউনিট।

রোববার (২১ নভেম্বর, ২০২১) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে আনুষ্ঠানিকভাবে ওই কোটিং লাইন উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ উপলক্ষে কাটা হয় বিশালাকার কেক। যুক্তরাষ্ট্রে অবস্থান করা ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর নিশাত তাসনিম শুচি ওয়ালটনের কোটিং ইউনিটের সার্বিক সফলতা কামনা করে বার্তা পাঠিয়েছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আলমগীর আলম সরকার, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর নিজাম উদ্দীন মজুমদার, ইউসুফ আলী, তাপস কুমার মজুমদার, ওয়ালটন কিচেন অ্যাপ্লায়েন্সের চিফ বিজনেস অফিসার (সিবিও) মো. মাহফুজুর রহমান, হোম অ্যান্ড কিচেন অ্যাপ্লায়েন্স ডিস্ট্রিবিউটর নেটওয়ার্কের হেড অব সেলস কামাল হোসাইন, ডেপুটি সিবিও হাসিবুল ইসলাম, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আবদুল্লাহ আল আসিফ, কিচেন অ্যাপ্লায়েন্সের হেড অব রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) ইউসুফ ইকবাল, হেড অব প্রোডাকশন শাহরিয়ার কবির, কিচেন অ্যাপ্লায়েন্সের ব্র্যান্ড ম্যানেজার ফজলে রাব্বি খাদেম প্রমুখ।

সিবিও মাহফুজুর রহমান বলেন, বাংলাদেশে ওয়ালটনই প্রথম শিল্পকারখানায় উন্নত প্রযুক্তির কোটিং লাইন সংযোজন করলো। যা আমাদের জন্য গর্বের। আন্তর্জাতিক মানের এই কোটিং ইউনিট পণ্য উৎপাদন প্রক্রিয়ায় শতভাগ মান নিশ্চিত করবে। দেশের চাহিদা মিটিয়ে এসব পণ্য বিদেশে রপ্তানি হবে।

ওয়ালটন কিচেন অ্যাপ্লায়েন্সের আরঅ্যান্ডআই বিভাগের ডেপুটি হেড মুস্তাইনুর রহমান জানান, কোটিং হচ্ছে এক প্রকার লিকুয়িড পলিমার। এক ধরনের আবরণ, যা কোনো বস্তুর উপর যান্ত্রিক উপায়ে প্রয়োগ করা হয়। কোটিং বস্তুটিকে আকর্ষণীয়, নন-স্টিকি ও টেকসই করে।
নতুন স্থাপিত এই কোটিং ইউনিটে রাইস কুকার ইনার পট, কুকওয়্যার (ফ্রাইপ্যান, ক্যাসেরোল, ওকপ্যান, মিল্কপ্যান, পিজাপ্যান, রুটিতাওয়া), ইলেকট্রিক আয়রন সোলপ্লে¬ট, মাল্টিকুকার, কারিকুকার, প্রেসার কুকার, টোস্টার, স্যান্ডউইচ মেকার, ওভেন ব্যাকওয়ার, ওয়াশিং মেশিন, ইলেক্ট্রিক রেঞ্জেস, ওয়াটার হিটিং এলিমেন্টস, বারবিকিউ গ্রিলস ও এয়ার ফ্রাইয়ারসহ বিভিন্ন ইলেক্ট্রিক্যাল এবং হোম অ্যাপ্লায়েন্সের বিভিন্ন যন্ত্রাংশ কোটিং করা যাবে। এই কোটিং ব্যবস্থা সম্পূর্ণরূপে স্বাস্থ্যসম্মত ও পরিবেশবান্ধব। পারফ্লুরোওকটানোয়িক এসিড (পিএফওএ), বিষাক্ত লেড ও ক্যাডমিয়াম মুক্ত।
 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *