ঢাকা, বুধবার ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
সন্ত্রাসী হামলার পরিকল্পনা সংক্রান্ত বাহরাইনের দাবি নাকচ করল ইরান
এনবিএস ওয়েবডেস্ক :

সন্ত্রাসী হামলার পরিকল্পনা সংক্রান্ত বাহরাইনের দাবি নাকচ করল ইরান

বাহরাইনে সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনার সঙ্গে ইরানকে জড়িয়ে মানামা যে অভিযোগ করেছে তা কঠোর ভাষায় নাকচ করে দিয়েছে তেহরান।

বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি এক বিবৃতিতে দাবি করেছে, দেশটির নিরাপত্তা বাহিনী সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনার দায়ে কয়েক ব্যক্তিকে আটক করেছে এবং তাদের কাছ থেকে ‘ইরানে তৈরি’ অস্ত্র উদ্ধার করেছে।তবে বিবৃতিতে আটক ব্যক্তিদের জাতীয়তা, তাদের সংখ্যা কিংবা আটকের তারিখ ঘোষণা করা হয়নি।

ওই বিবৃতির জবাবে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, বাহরাইনের কর্মকর্তারা যে অভিযোগ করেছেন তা থেকে বোঝা যায় আঞ্চলিক পরিস্থিতি সম্পর্কে তাদের কোনো ধারনা নেই।

তিনি বলেন, বাহরাইন সরকার দেশ ও জাতির স্বার্থ বিপন্ন করে মুসলমানদের শত্রু ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে। বাহরাইনের জনগণ গণতান্ত্রিক শাসনব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে যে আন্দোলন করছে তা ইসরাইলের সহযোগিতায় দমন করার আশা করছে মানামা।

সাঈদ খাতিবজাদে বলেন, এ অবস্থায় ইরানের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তুলে বাহরাইন সরকার তার অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সমস্যার সমাধান করতে পারবে না। তিনি সংকট থেকে মুক্তি পাওয়ার জন্য দেশের জনগণের দাবির প্রতি ভ্রুক্ষেপ করার জন্য বাহরাইন সরকারের প্রতি আহ্বান জানান।খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: