ঢাকা, সোমবার ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
র‍্যাঙ্কিংয়ে চমক দেখালো বাংলাদেশের বাঘিনীরা
এনবিএস ওয়েবডেস্ক :

র‍্যাঙ্কিংয়ে চমক দেখালো বাংলাদেশের বাঘিনীরা

বর্তমানে দারুণ ফর্মে আছেন বাংলাদেশের টাইগ্রিসরা। সেই সুবাদেই বাংলাদেশ নারী দলের দুই ব্যাটার ফারজানা হক ও রুমানা আহমেদের উন্নতি হয়েছে আইসিসি নারী ওয়ানডে প্লেয়ারের র‌্যাংকিংয়ে। রোববার হারারেতে আইসিসি উইমেন্স ক্রিকেট ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পারফর্ম করার ফল পেয়েছেন তারা।

২৩ নভেম্বর হালনাগাদকৃত র‌্যাংকিংয়ে উপরে উঠেছেন এই দুই বাংলাদেশি ব্যাটার। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ফারজানা হকের ৪৫ রানের ইনিংস দলকে জেতার ভিত্তি তৈরি করে দেয়। যে ইনিংসের সুবাদে ১ ধাপ এগিয়ে ২৫ নম্বরে উঠে এসেছেন তিনি।

 অপরাজিত ৫০ রানের ইনিংস খেলে দলকে জাতানো রুমানা আহমেদ এগিয়েছেন ৫ ধাপ। এই মুহুর্তে ২৯ নম্বরে আছেন তিনি।

সালমা খাতুন এগিয়েছেন বোলারদের মধ্যে। ৪ ধাপ এগিয়ে ৩৫ নম্বরে উঠে এসেছেন তিনি। বাহাতি স্পিনার নাহিদা আক্তার ৪ ধাপ এগিয়ে আছেন ৪১ নম্বরে।

পাকিস্তানের আলিয়া রিয়াজ ও নিদা দারের বলার মত উন্নতি হয়েছে। ১৩৭ রানের জুটি গড়া এই দুই ব্যাটারই এগিয়েছেন। ৮২ বলে ৬১* রান করা আলিয়া ৫ ধাপ এগিয়ে আছেন ৩২ নম্বরে। ১১১ বলে ৮৭ রান করা নিদা দার ৭ ধাপ এগিয়ে আছেন ৩৭ নম্বরে।

বাহাতি স্পিনার নাশ্রা সান্ধু ২ উইকেট নিয়ে এগিয়েছেন ৪ ধাপ, আছেন ১৭ নম্বরে। নিদা দার বোলারদের র‌্যাংকিংয়ে ৪ ধাপ এগিয়ে আছেন ২৯ নম্বরে। আনাম আমিন ৪৩ নম্বর থেকে এগিয়ে উঠে এসেছেন ৪০ নম্বরে।-

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: