ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:০৯ অপরাহ্ন
প্রথমদিন শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ২৫৮
এনবিএস ওয়েবডেস্ক :

প্রথমদিন শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ২৫৮

স্পিনের বিরুদ্ধে হিসাবমতো আক্রমণে গিয়ে শ্রেয়াস আইয়ার অভিষেক টেস্টেই করলেন হাফ সেঞ্চুরি এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে ১১৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করলেন। প্রথম দিনের মাঝপথে উইকেটের অস্বাভাবিক আচরণের পর এই দুজন হাল ধরলে কানপুর টেস্টের নিয়ন্ত্রণ নেয় ভারত।

শেষ স্কোরিং শটে আইয়ার মিডউইকেট দিয়ে উইল সমারভিলেকে ছক্কা মারেন। স্টাম্প ঘোষণার পর ভারতের স্কোর ৪ উইকেটে ২৫৮। আলোকস্বল্পতার কারণে বল দেখতে সমস্যা হওয়ায় নিউ জিল্যান্ডের অনুরোধে দিনের নির্ধারিত ৯০ ওভার শেষ করা যায়নি। ততক্ষণে ৯৯ বলে ছয় চারে ১৭তম হাফ সেঞ্চুরি করে ফেলেছেন জাজেদা, আর তার চেয়ে ৫ বল কম খেলে ফিফটি করা আইয়ার অপরাজিত ৭৫ রানে।

লাঞ্চের আগে কাইল জেমিসন তোপ দাগান, তাতে ভারত ২১ রানে হারায় প্রথম উইকেট। মায়াঙ্ক আগারওয়ালের (১৩) পতনের পর সতর্ক শুভমান গিল ও চেতেশ্বর পুজারা। ১ উইকেটে ৮২ রানে লাঞ্চ থেকে ফিরে এসে প্রথম ওভারে ভাঙে এই জুটি।

৮১ বলে হাফ সেঞ্চুরি করা শুভমান যেন দাঁড়াতেই পারলেন না দ্বিতীয় সেশনে। ৯৩ বলে ৫২ রান করে জেমিসনের কাছে বোল্ড হন। দলীয় স্কোর একশ ছাড়াতে পুজারা ২৬ রানে আউট, টিম সাউদির শিকার তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানে নিজেকে প্রমাণ দেওয়ার আগে বিদায় নেন। ৬৩ বলে ৩৫ রান করে বোল্ড তিনি।

স্পিনার ঘূর্ণি আর পেসারদের তোপ সামাল দিয়ে এই ধাক্কা কাটিয়ে ওঠেন আইয়ার ও জাদেজা। দিন শেষে তাদের মুখের হাসিই বলে দিয়েছে, কতটা স্বস্তিতে ভারত।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: