ঢাকা, শনিবার ২৭ নভেম্বর ২০২১, ০৫:৩৮ পূর্বাহ্ন
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০ ব্যান্ড মিলে গাইবে এক গান
এনবিএস ওয়েবডেস্ক :

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০ ব্যান্ড মিলে গাইবে এক গান

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে বিশাল এক পরিকল্পনায় সামিল হচ্ছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা)। ৫০ বছরপূর্তিতে ৫০টি ব্যান্ড নিয়ে তৈরি হচ্ছে একটি গান। আর এতে অংশ নিতে বুধবার নারায়ণগঞ্জের ওসমানি স্টেডিয়ামে হাজির হয়েছিলেন দেশের সব ব্যান্ড তারকা। কারণ এদিন গানটির ভিডিওর রেকর্ডিং সম্পন্ন হয়। 

বামবার মোট সদস্য ৫২। সেখান থেকেই ৫০ ব্যান্ডের ভিডিওচিত্রে অংশ নিয়েছে। এ তালিকায় ছিলেন ব্যান্ড তারকা মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার, হাসান, হামিম আহমেদ, শাফিন আহমেদ, মানাম আহমেদ, লাবু, লিংকন, শেখ মনিরুল আলম টিপু, বেজবাবা সুমন, রাফাসহ আর অনেকেই।


বিষয়টি নিয়ে সবিস্তার করলেন বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেইজ ব্যান্ডের শেখ মনিরুল আলম টিপু। গণমাধ্যমকে তিনি বলেন, ‘দেশের জন্য এটা আমাদের বিশেষ নিবেদন। স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে বামবার ৫০টি ব্যান্ড মিলে সম্পূর্ণ নতুন একটি দেশের গান তৈরি করছে। গত মে মাস থেকে প্রজেক্টটির সঙ্গে আমি যুক্ত। অবশেষে এর চূড়ান্ত কাজ হলো গতকাল (২৪ নভেম্বর)। আমরা ওসমানী স্টেডিয়ামে গানটির ভিডিও শুট করেছি।’

আগামী ১৬ ডিসেম্বরের আগেই গানটি অবমুক্ত হবে। প্রজেক্টটিতে বামবা কনটেন্ট ও পারফরমেন্স পার্টনার, কার্নিভাল কনসেপ্ট স্ট্র্যাটিজিক ও এক্সিকিউশন এবং রেড ডট ভিজ্যুয়াল ও প্রডাকশন পার্টনার হিসেবে যুক্ত আছে।

টিপু আরও জানান, আগামী ১০ থেকে ১৬ ডিসেম্বরের মধ্যে নতুন এ গানটি আসবে। বিষয়টি নিয়ে শিগগিরই সংবাদ সম্মেলনসহ নানা আয়োজনে পুরো প্রজেক্টটির বিস্তারিত তুলে ধরতে চান তিনি।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *