ঢাকা, শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন
শত্রুর সামান্যতম আগ্রাসনের কঠোর জবাব দিতে প্রস্তুত ইরান’
Reporter Name

শত্রুর সামান্যতম আগ্রাসনের কঠোর জবাব দিতে প্রস্তুত ইরান'

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদে বলেছেন, শত্রুর সামান্যতম আগ্রাসনের বিরুদ্ধেও ইরানের সেনা কঠোর জবাব দেবে। শত্রুর যেকোনো আগ্রাসনের জবাব দিতে ইরানি সেনারা সম্পূর্ণ প্রস্তুত বলেও তিনি জানিয়েছেন।

তিনি বলেন, আজকে ইরানের নিরাপত্তা এবং ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা স্থিতিশীল পর্যায়ে পৌঁছেছে এবং অনেকের জন্য তা উদাহরণ হয়ে দেখা দিয়েছে। জেনারেল হাজিজাদেহ বলেন, প্রতিরক্ষা ব্যবস্থা বিশেষ করে ড্রোন এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র শত্রুর জন্য কাটা হয়ে দেখা দিয়েছে।

কমান্ডার হাজিজাদেহ ১৯৮০ থেকে '৮৮ সাল পর্যন্ত ইরান-ইরাক যুদ্ধের কথা উল্লেখ করে বলেন, ওই যুদ্ধে মার্কিন সমর্থিত স্বৈরশাসক সাদ্দামের বাহিনীর বিরুদ্ধে ইরানের যোদ্ধারা যে দৃঢ়তা দেখিয়েছে তার মধ্যদিয়ে ইরানের সার্বভৌমত্ব ও নিরাপত্তা রক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ফুটে উঠেছে। 

ইহুদিবাদী ইসরাইল যখন ইরানের বিরুদ্ধে বারবার যুদ্ধের হুমকি দিচ্ছে তখন জেনারেল হাজিজাদে এসব কথা বললেন। সম্প্রতি ইরান এবং ইসরাইলের মধ্যে বিভিন্ন ঘটনায় সামরিক উত্তেজনা বেড়েছে। খবর পার্সটুডে /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: