ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন
শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ
Reporter Name

শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

প্রথম ইনিংসে ৬ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে একাই গুঁড়িয়ে দিয়েছিলেন রমেশ মেন্ডিস। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে নিয়ে শ্রীলঙ্কার জয়ের পথ সুগম করেন ডানহাতি এই অফ স্পিনার। তাকে দারুণভাবে সঙ্গ দিয়েছেন লাসিথ এম্বুলদেনিয়া। দুই স্পিনারের ঘূর্ণিতে ১৬৪ রানের বড় জয় পায় শ্রীলঙ্কা। তাতে সিরিজের দুই ম্যাচে হেরেই হোয়াইটওয়াশ হলো ক্যারিবীয়রা।

গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে জয়ের জন্য ২৯৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দলীয় মাত্র ১৫ রানে সাজঘরে ফেরেন ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। দ্বিতীয় উইকেট জুটিতে জার্মেইন ব্ল্যাকউড এবং এনক্রুমাহ বোনার মিলে শুরুর বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করলেও সেটা দীর্ঘস্থায়ী করতে দেননি এম্বুলদেনিয়া।

বাঁহাতি এই স্পিারের বলে ৩৬ রান করা ব্ল্যাকউড ফিরলে ভাঙে তাঁদের দুজনের ৪০ রানের জুটি। এক প্রান্তে বোনার দারুণ ব্যাটিং করলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে।

এদিন থিতু হতে পারেননি শাই হোপ, রোস্টন চেজ, কাইল মায়ার্স এবং জেসন হোল্ডার। দলের হাল ধরে থাকা বোনারও ফেরেন ১৪৩ বলে ৪৪ রান করে। এরপর আর দাঁড়াতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দুই স্পিনারের ঘুর্ণিতে ওয়েস্ট ইন্ডিজ অল আউট হয় মাত্র ১৩২ রানে।

শেষ দিকে কেমার রোচের ১৩ রান কেবল হারের ব্যবধানই কমিয়েছে। ৫টি করে উইকেট নিয়েছেন মেন্ডিস ও এম্বুলদেনিয়া। দ্বিতীয় ইনিংসের গুরুত্বপূর্ণ মুহূর্তে সেঞ্চুরি তুলে নেয়ায় ম্যাচ সেরা হয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা। এদিকে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন মেন্ডিস।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: