ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন
পাকিস্তানে জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হল শ্রীলঙ্কার নাগরিককে, লজ্জার দিন বললেন ইমরান
Reporter Name

পাকিস্তানে জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হল শ্রীলঙ্কার নাগরিককে, লজ্জার দিন বললেন ইমরান

 পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটে ভয়ঙ্কর ঘটনা ঘটল শুক্রবার। একটি কারখানার ম্যানেজার, যিনি শ্রীলঙ্কার নাগরিক, তাঁকে পিটিয়ে মারার পর জ্যান্ত জ্বালিয়ে দিয়েছে উন্মত্ত জনতা। তাঁর নাম প্রিয়ন্ত কুমারা। যা নিয়ে তোলপাড় পাকিস্তান। গোটা ঘটনা নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান টুইট করে বলেছেন, আজ পাকিস্তানের জন্য লজ্জার দিন। তিনি আশ্বাস দিয়েছেন, যে নৃশংস ঘটনা ঘটেছে তার তদন্ত তিনি তদারকি করবেন। দ্রুততার সঙ্গে দোষীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন তিনি।


মাঝবয়সী এই শ্রীলঙ্কার নাগরিক কর্মসূত্রে পাকিস্তানে থাকতেন। তিনি পাঞ্জাব প্রদেশের শিয়ালকোটের ওয়াজিয়াবাদের একটি কারখানায় কর্মরত ছিলেন। এদিন সকালে সেই কারখানার সামনেই ভিড় জমায় কয়েকশ যুবক। অভিযোগ, শ্রীলঙ্কার ওই ব্যক্তি ইসলামের অবমাননা করেছেন।

এরপরেই কারখানার ভিতরে ঢুকে কয়েকশ যুবক মিলে একজনে ফেলে পেটাতে থাকে। এখানেই শেষ নয়। তারপর গায়ে জ্বালানি তেল ছিটিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। ছটফট করতে করতে সেখানেই মারা যান ওই ব্যক্তি।


একাধিক ফুটেজ ইতিমধ্যেই সামনে এসেছে। তাতে দেখা যাচ্ছে, শ্রীলঙ্কার নাগরিক যখন আগুনে জ্বলতে জ্বলতে ছটফট করছেন তখন গলায় স্লোগান তুলে হাততালি দিচ্ছে যুবকের দল।


পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হাসান খাওয়ার বলেছেন, “যারা এই নৃশংসতা ঘটিয়েছে তারা ইসলামের লজ্জা।” ইতিমধ্যেই ৮০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পাক পাঞ্জাবের আইজি সর্দার আলি খান বলেছেন, বাকিদের খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে। যে ঘটনা ঘটেছে তার কোনও ক্ষমা নেই। প্রশাসন যা করার তাই করবে।। খরব দ্য ওয়ালের /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: