ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন
কয়লা কাণ্ডে লালা ঘনিষ্ঠ চার ব্যবসায়ীকে তলব ইডি-র
Reporter Name

কয়লা কাণ্ডে লালা ঘনিষ্ঠ চার ব্যবসায়ীকে তলব ইডি-র

কয়লা কাণ্ডে ফের ডাকাডাকি শুরু করল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। কয়লা মামলায় মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার চার ঘনিষ্ঠ জয়দেব মণ্ডল, নারায়ণ নন্দা, গুরুপদ মাঝি এবং নিরোদ মণ্ডলকে হেফাজতে নিয়েছিল সিবিআই। সম্প্রতি তাঁরা জামিন পেয়েছেন। এবার তাঁদের তলব করল ইডি।

লালা যখন অন্তরালে ছিলেন তখন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের একাধিক জায়গায় তাঁর ঘনিষ্ঠদের ডেরায় তল্লাশি চালিয়ে গ্রেফতারের পাশাপাশি বহু নথি উদ্ধার করেছিল সিবিআই। পৃথক ভাবে তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি-ও।

সম্প্রতি তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্তসহায়ক সুমিত রায়কে ডেকেছিল ইডি। কিন্তু তিনি হাজিরা না দিয়ে আদালতে গিয়েছিলেন। আদালত বলেছে, কোনও ভাবেই সুমিতকে গ্রেফতার করা যাবে না।

শোনা যাচ্ছে এবার কলকাতা হাইকোর্টের এই রক্ষাকবচের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে ইডি। এসবের মধ্যেই লালা ঘনিষ্ঠ চার ব্যবসায়ীকে নোটিস পাঠাল কেন্দ্রীয় এজেন্সি।

কয়লা মামলায় আসানসোলের বিশেষ সিবিআই আদালতে লালার একটি সবুজ ডায়েরি পেশ করেছিল সিবিআই। সূত্রের খবর, তাতে কোটি কোটি টাকার কাঁচা হিসেব ছিল। এও বলা হয়েছিল, ওই হিসেবের খাতায় অনেক ব্যবসায়ী ও প্রভাবশালীদের নাম রয়েছে। যাঁদের মধ্যে টাকা লেনদেন হয়েছিল। হতে পারে সেই সূত্রেই চার জনকে নোটিস পাঠাল ইডি। খরব দ্য ওয়ালের /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: