ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন
ভিডিও কনফারেন্সে কথা বলবেন প্রেসিডেন্ট বাইডেন ও পুতিন
Reporter Name

ভিডিও কনফারেন্সে কথা বলবেন প্রেসিডেন্ট বাইডেন ও পুতিন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী মঙ্গলবার ইউক্রেন ইস্যুতে ভিডিও কনফারেন্সে কথা বলবেন। ইউক্রেন নিয়ে যখন রাশিয়া এবং আমেরিকার মধ্যে সামরিক উত্তেজনা বেড়েছে তখন এই ভিডিও কনফারেন্সে দুই প্রেসিডেন্ট অংশ নিতে যাচ্ছেন।

আমেরিকাসহ পশ্চিমা দেশগুলো অভিযোগ করছে- ইউক্রেন সীমান্তে রাশিয়া এরইমধ্যে হাজার হাজার সেনা মোতায়েন করেছে। তারা মনে করছে, ইউক্রেনে সম্ভাব্য সামরিক অভিযানের জন্যই রাশিয়া সেখানে সেনা সমাবেশ ঘটিয়েছে।

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ গতকাল (শনিবার) আসন্ন ভিডিও কনফারেন্সের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যায় এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ভিডিও কনফারেন্স কতক্ষণ স্থায়ী হবে তা দুই প্রেসিডেন্ট ঠিক করবেন। তবে বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে হোয়াইট হাউস কোনো মন্তব্য করে নি।

রাশিয়া আগের যেকোনো সময়ের চেয়ে এখন বেশি শক্ত অবস্থান নিয়েছে যে,  ইউক্রেনকে ন্যাটো জোটে নিয়ে নেবে না বলে আমেরিকাকে নিশ্চয়তা দিতে হবে।

অন্যদিকে মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, আগামী বছরের প্রথম দিকে ইউক্রেনে সম্ভাব্য সামরিক আগ্রাসন চালানোর জন্য রাশিয়া সীমান্তে প্রায় ৭০ হাজার সেনা মোতায়েন করেছে । খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: