ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন
স্কুটারের লাইসেন্স প্লেটে লেখা ‘সেক্স’, যৌনগন্ধী বিদ্রূপ, দিল্লির মেয়ের পাশে মহিলা কমিশন
Reporter Name

স্কুটারের লাইসেন্স প্লেটে লেখা ‘সেক্স’, যৌনগন্ধী বিদ্রূপ, দিল্লির মেয়ের পাশে মহিলা কমিশন

 স্কুটারের (scooter) লাইসেন্স প্লেটে ‘সেক্স’ (sex) কথাটা লেখা। ফলে প্রবল বিড়ম্বনায়  (harassment) পড়তে হচ্ছে স্কুটারের মালিক মেয়েটিকে (girl)। রাস্তাঘাটে বেরলেই উড়ে আসছে নানা কটূ, অশালীন, যৌনগন্ধী মন্তব্য (lewd remarks)।  তার অভিযোগ, হস্তক্ষেপের আবেদনে সাড়া  দিয়ে শেষ পর্যন্ত দিল্লি মহিলা কমিশন (dcw) নোটিস (notice) দিল পরিবহণ দপ্তরকে (transport department)। নোটিসে বলা হয়েছে, স্কুটারের রেজিস্ট্রেশন নম্বর (registration number) অবিলম্বে বদলে দিতে হবে।

সম্প্রতি স্কুটার কেনে মেয়েটি। স্কুটারের রেজিস্ট্রেশন নম্বরের ক্ষেত্রে তাকে অ্যালটমেন্ট সিরিজ দেওয়া হয়। তাতে সেক্স শব্দটা লেখা। মেয়েটি কমিশনকে জানায়, তাকে যে সিরিজের রেজিস্ট্রেশন নম্বর দেওয়া হয়েছে, সেজন্য বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে জরুরি কাজ সারতে স্কুটার নিয়ে বেরতে পারছে না সে। কমিশন পরিবহণ দপ্তরকে এই সিরিজে মোট কতগুলি গাড়ি নথিভুক্ত করা হয়েছে, তাও জানাতে বলেছে। পরিবহণ দপ্তরে এধরনের যত অভিযোগ জমা পড়েছে, তার বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছে কমিশন। দপ্তর কী পদক্ষেপ করেছে, তাও চারদিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

নোটিস জারি করে দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল বলেন,পরিবহণ দপ্তরকে বলেছি, সেক্স শব্দটি লেখা এই অ্যালটমেন্ট সিরিজে কতগুলি গাড়ি নথিভুক্ত হয়েছে, সংখ্যাটা জানাতে বলেছি। এটা খুব দুর্ভাগ্যজনক যে, কিছু লোকজন এমন হীন মানসিকতার যে, মেয়েটিকে এত হেনস্থা সইতে হচ্ছে। যাতে আর বেশিদিন ওকে এই যন্ত্রণা পেতে না হয়, সেজন্য বিষয়টি মিটিয়ে ফেলতে চারদিন সময় দিয়েছি। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: