ঢাকা, শনিবার ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন
রাতভর বৃষ্টি, সকালেও রেহাই নেই, জাওয়াদে অনবরত ভিজছে কলকাতা ও শহরতলি
Reporter Name

রাতভর বৃষ্টি, সকালেও রেহাই নেই, জাওয়াদে অনবরত ভিজছে কলকাতা ও শহরতলি

 শীতের আমেজ মাটি করে দিয়ে বঙ্গোপসাগরে দানা বেঁধেছে নিম্নচাপ। তা থেকে জন্ম দিয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। কিন্তু স্থলভাগে সেই ঘূর্ণিঝড়ের তাণ্ডব চলবে না। আবহাওয়া দফতর জানিয়েছে রবিবার দুপুর নাগাদ পুরীর কাছে পৌঁছে জাওইয়াদের শক্তিক্ষয় হবে। বাংলার উপকূলের দিকে তা গভীর নিম্নচাপ রূপে আসবে। তাতে ঝড়ের দাপট না থাকলেও থাকবে বৃষ্টি। রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুরের হাওয়া অফিস।

সেই পূর্বাভাস অনুযায়ী শনিবার থেকেই কলকাতা ও তার আশপাশের এলাকায় বৃষ্টি শুরু হয়ে গেছে। রবিবার সকাল থেকেও আকাশের মুখ ভার। দফায় দফায় বৃষ্টি নামছে। রাতভর ঝিরঝিরে বৃষ্টি সকালেও থামেনি।

বৃষ্টিভেজা আবহাওয়ায় শীত প্রকট না হলেও হালকা ঠান্ডার আমেজ রয়েছে চারপাশে। নিম্নচাপের কারণেই ডিসেম্বর মাসে এমন বৃষ্টি। জাওয়াদ স্থলভাগের সঙ্গে দূরত্ব যত কমাবে, তত বৃষ্টি বাড়তে পারে গাঙ্গেয় বাংলায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, ঝাড়গ্রাম, হুগলি ও হাওড়ায় ভারী থেকে অতি-ভারী বৃষ্টি হবে। এছাড়া বাকি জেলাতেও ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে। অকালে বৃষ্টির কারণে ধান ও অন্যান্য ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। সেই কথা ভেবে আগেভাগেই ফসল কাটা ও সংরক্ষণের কাজ শুরু করে দিয়েছেন কৃষকরা। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: