লেবাননে রাষ্ট্রদূত ফেরত পাঠাতে সম্মত হয়েছে সৌদি আরব
Reporter Name

লেবাননে রাষ্ট্রদূত ফেরত পাঠাতে সম্মত হয়েছে সৌদি আরব

সৌদি সরকার লেবাননে নিজের রাষ্ট্রদূতকে বৈরুতে ফেরতে পাঠাতে সম্মত হয়েছে বলে দেশটির গণমাধ্যমগুলো খবর দিয়েছে। লেবাননের নিউজ ওয়েবসাইট আন-নাশরা জানিয়েছে, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের আহ্বানে সাড়া দিয়ে রিয়াদ এ সম্মতি দিয়েছে; যদিও সৌদি রাষ্ট্রদূতের বৈরুতে ফেরার তারিখ এখনও ঠিক হয়নি।

ম্যাকরন পারস্য উপসাগরীয় অঞ্চল সফরের অংশ হিসেবে শনিবার রিয়াদে যান এবং সৌদি যুবরাজ মোহম্মাদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করেন।লেবাননের সঙ্গে সৌদি আরবের সম্পর্কে সাম্প্রতিক সময়ে যে প্রবল কূটনৈতিক উত্তেজনা দেখা দেয় তার সমাধান করা ছিল ম্যাকরনের মধ্যপ্রাচ্য সফরের অন্যতম উদ্দেশ্য।

প্রায় একমাস আগে ইয়েমেনে সৌদি আগ্রাসনের তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য দেন লেবাননের তথ্যমন্ত্রী জর্জ কোরদাহি। এর জের ধরে দু’দেশের সম্পর্কে উত্তেজনা দেখা দেয় এবং সৌদি আরব বৈরুতে নিযুক্ত নিজের রাষ্ট্রদূতকে রিয়াদে ডেকে পাঠায়।

গত শুক্রবার ম্যাকরনের রিয়াদ সফরের একদিন আগে কোরদাহি লেবাননের তথ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান। সৌদি আরবের রাষ্ট্রীয় সূত্রগুলো এখনও ওয়ালিদ আল-বুখারির লেবাননে ফিরে যাওয়ার সিদ্ধান্ত সম্পর্কে আনুষ্ঠানিকভাব কোনো কিছু জানায়নি। খবর পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: