চলবে আজও, কোন তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, দেখে নিন
Reporter Name

চলবে আজও, কোন তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে, দেখে নিন

 রবিবার দুপুরের পর থেকে শুরু  হওয়া বৃষ্টি (rain) চলবে সোমবারও। গতকাল সন্ধ্যা থেকে কিছুক্ষণ বিরতি দিয়ে মাঝে মাঝে বৃষ্টি হয়েছে। তারপর সারারাত একটানা চলেছে বৃষ্টি। আবহাওয়া অফিসের পূর্বাভাস, আজ সপ্তাহের প্রথম দিন বৃষ্টি অব্যাহত থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে। তিন জেলায় ভারী বৃষ্টির (heavy rain) (warning) সর্তকতা রয়েছে। চার জেলায় মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার সকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

ঘূর্ণিঝড় জাওয়াদ (jawad) শক্তি হারিয়ে এগিয়ে যাচ্ছে উত্তর-উত্তরপূর্ব দিকে। ক্রমশঃ তা বাংলাদেশের দিকে এগিয়ে যাবে নিম্নচাপ হয়ে। বাংলাদেশের মাগুরা জেলায় বৃষ্টি চলবে আজও। মেঘলা আকাশ থাকবে। হালকা মাঝারি বৃষ্টি হবে আরও কিছু জেলায়। বাংলাদেশ লাগোয়া জেলাগুলি যেমন উত্তর ২৪ পরগণা, নদিয়া এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা মাঝারি বৃষ্টি চলবে কলকাতা, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতে পরিস্থিতি উন্নতির সম্ভাবনা।

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি । গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি। অর্থাত্ পারদ নামছে। বৃষ্টির হাত ধরেই ঢুকছে শীত। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। বৃষ্টি হয়েছে ৬৭ মিলিমিটার।

উত্তর পশ্চিম ভারতে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকেছে। এর প্রভাবে আজ ও কাল পাঞ্জাব, হরিয়ানা, চন্ডীগড়, দিল্লিতে বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি ও তুষারপাত হতে পারে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, জম্মু কাশ্মীর, লাদাখে। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: