ঢাকা, শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২, ১২:২৮ অপরাহ্ন
বাবরী মসজিদ ধ্বংসের বার্ষিকীতে কঠোর নিরাপত্তা, মথুরায় আটক ৪
Reporter Name

বাবরী মসজিদ ধ্বংসের বার্ষিকীতে কঠোর নিরাপত্তা, মথুরায় আটক ৪

ভারতের বিজেপিশাসিত উত্তর প্রদেশের মথুরা শ্রীকৃষ্ণ জন্মভূমি মন্দিরের সামনে থেকে চারজনকে আটক করেছে পুলিশ।

গণমাধ্যমে প্রকাশ, শ্রীকৃষ্ণ জন্মভূমির প্রধান ফটকে এই চারজন ‘জয় শ্রী রাম’ স্লোগান দিচ্ছিল। হেফাজতে নেওয়া চারজন বিতর্কিত কথাও বলছিল বলে অভিযোগ।  

আজ (সোমবার) বেসরকারি হিন্দি টেলিভিশন চ্যানেল ‘আজতক’-এর ওয়েবসাইটে প্রকাশ, কিছু হিন্দুত্ববাদী সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছিল, ৬ ডিসেম্বর অর্থাৎ আজকের দিনেই মথুরার শাহী মসজিদের ভেতরে ভগবান কৃষ্ণের শিশুরূপের মূর্তি স্থাপন ও জলাভিষেক করা হবে। এরপর শহরের শান্তিশৃঙ্খলা যাতে বিঘ্নিত না হয় সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পুলিশ মোতায়েন করা হয়েছে। নগরীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।   

সোমবার আটক চারজন নিজেদের বারসানার বাসিন্দা বলে জানিয়েছে। কিন্তু ওই চারজন কোন সংগঠনের সদস্য তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ এ বিষয়ে তদন্ত করছে।   

আজ হিন্দি গণমাধ্যম ‘আজতক’ জানিয়েছে,  গতমাসে অখিল ভারত হিন্দু মহাসভার নেত্রী রাজশ্রী চৌধুরী বলেছিলেন, তারা ৬ ডিসেম্বর শাহী মসজিদে ভগবান কৃষ্ণের মূর্তি স্থাপন করবেন। এর জলাভিষেক করা হবে। সর্বভারতীয় হিন্দু মহাসভার এই ঘোষণাকে শ্রীকৃষ্ণ জন্মভূমি নির্মাণ ন্যাস,  নারায়ণী সেনা এবং শ্রীকৃষ্ণ মুক্তি দল  সমর্থন করেছিল। 

পুলিশের ‘এডিজি’-আগ্রা রাজীব কৃষ্ণ বলেন,  পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে। তিনি বলেন, পুলিশ ও প্রশাসন যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করেছে। এখানকার পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক। সতর্কতা হিসেবে আজ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

৬ ডিসেম্বর  উত্তর প্রদেশের অযোধ্যায় ঐতিহাসিক বাবরী মসজিদ ধ্বংসের বার্ষিকীতে  পুলিশ উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে। পুলিশের মহাপরিচালক সব জেলার পুলিশ কর্মকর্তাদের অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। নিরাপত্তার জন্য ১৫০ কোম্পানি ‘পিএসি’ বাহিনী মোতায়েন করা হয়েছে,  মাঠে নামানো হয়েছে আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর ৬টি কোম্পানিকেও। বারাণসী(কাশী), মথুরা ও অযোধ্যায় কড়া নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।খবর পার্সটৃুডে /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: