জম্মু-কাশ্মীরকে ধারাবাহিকভাবে দুর্বল করা হচ্ছে : মেহেবুবা মুফতি
Reporter Name

জম্মু-কাশ্মীরকে ধারাবাহিকভাবে দুর্বল করা হচ্ছে : মেহেবুবা মুফতি

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহেবুবা মুফতি কেন্দ্রীয় সরকার এবং বিজেপির তীব্র সমালোচনা করে বলেছেন, জম্মু-কাশ্মীরকে ধারাবাহিকভাবে দুর্বল করা হচ্ছে।

আজ (মঙ্গলবার) হিন্দি গণমাধ্যম ‘এবিপিলাইভ ডটকম’ সূত্রে প্রকাশ, পিডিপি প্রধান মেহবুবা মুফতি বলেছেন, এই সরকারের কাছ থেকে আমার কোনও আশা নেই, কারণ জম্মু-কাশ্মীরকে ধারাবাহিকভাবে দুর্বল করা হচ্ছে। সরকার গণতন্ত্রে নয়, নিজের ইচ্ছামত চলছে। জম্মু-কাশ্মীরকে ল্যাবরেটরি বানিয়ে এখানে যে পরীক্ষা করা হচ্ছে তা সর্বত্র প্রয়োগ করা হচ্ছে। সংখ্যালঘুদের টার্গেট করা হচ্ছে। তিনি বলেন, সরকার এ সময়ে ঔপনিবেশিক মানসিকতা থেকে বেরিয়ে আসতে পারছে না।  

মেহেবুবা মুফতি বলেন, জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পরে ‘সবকিছু ঠিক আছে’ তা দেখানোর চেষ্টা করা হচ্ছে, কিন্তু এটি ভুল। পরস্থিতি যে ভালো নয়, এর সর্বশেষ উদাহরণ হলো সবজি বিক্রি করা এক যুবক গুলিবিদ্ধ হওয়ার ঘটনা।  গণমাধ্যমের স্বাধীনতা নেই। মানুষকে পাসপোর্ট অর্জন করতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, কয়েকবার জম্মু-কাশ্মীরের রাস্তায় এত রক্ত বয়েছে যে তা ধুয়ে ফেলতে হয়েছে। মেহবুবা মুফতি আরও বলেন, আমি যখনই কোথাও যেতে চাই, আমার বাড়িতে তালা পড়ে যায়। এই পরিবেশে আমার দম বন্ধ হয়ে আসে। এ ধরণের পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন নারীরা।

সেনাবাহিনীর বিশেষ ক্ষমতা আইন বা ‘আফস্পা’ প্রসঙ্গে মেহেবুবা মুফতি বলেন, যেখানে সন্ত্রাসী ঘটনা কম সেখানে ‘আফস্পা’ প্রত্যাহার করা বুদ্ধিমানের কাজ হবে। কেবলমাত্র বন্দুকের শক্তিবলে মানুষকে সঙ্গে রাখা যায় না বলেও মন্তব্য করেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি সভানেত্রী মেহেবুবা মুফতি। খবর পার্সটুডে/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: