বিলেতে শুধু এই পানীয় খেয়ে বিপুল সংখ্যক মানুষ মারা গেছে কোভিডকালে: রয়টার্সের রিপোর্ট
Reporter Name

বিলেতে শুধু এই পানীয় খেয়ে বিপুল সংখ্যক মানুষ মারা গেছে কোভিডকালে: রয়টার্সের রিপোর্ট

মদ্যপানের কারণে মৃত্যু সংখ্যা উত্তরোত্তর বাড়ছে ইউনাইটেড কিংডম বা ইউকে-তে। ২০২০ সালে প্রায় ৮,৯৭৪ জন লোক মদ্যপানের জন্য মারা গেছে, যা ২০১৯ সালের তুলনায় ১৮.৬ শতাংশ বেশি। এছাড়াও, ২০০১ সালে এই রেকর্ড শুরু হওয়ার পর তা সর্বোচ্চ স্থানে গিয়েছে গতবছরেই। ব্রিটেনের অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিক্স সম্প্রতি এই তথ্য প্রকাশ করেছে।

ইংল্যান্ডের স্বাস্থ্য কর্তৃপক্ষের পুরনো তথ্য অনুযায়ী, গত বছর অ্যালকোহলযুক্ত লিভারের রোগে মৃত্যু বেড়েছিল ২১ শতাংশ। ২০২০ সালে লকডাউনের জেরে পাবগুলি যখন বন্ধ করে দেওয়া হয়, তখন অনেক মদ্যপায়ীই বাড়িতে মদ পান করা শুরু করে, যা আগে তেমনভাবে দেখা যায়নি।

তথ্য অনুযায়ী, ২০২০ সালে ব্রিটেনে মোট অ্যালকোহল বিক্রির পরিমাণ কিছুটা কমেছে। কিন্তু ২০২১ সালের মার্চ মাসে করা একটি সমীক্ষায় দেখা যায়, এমন লোকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে, যারা স্বাস্থ্য আধিকারিকদের কাছে বিপজ্জনক পরিমাণে মদ্যপান করার কথা স্বীকার করেছেন।

তবে এই সমীক্ষা অনুযায়ী, ইউনাইটেড কিংডমের মধ্যে স্কটল্যান্ড এবং উত্তর আয়ারল্যান্ড- দুই জায়গাতেই মৃত্যুর হার ইংল্যান্ড বা ওয়েলসের তুলনায় প্রায় ৫০ শতাংশ বেশি। খবর দ্য ওয়ালের/২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: